বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

জাপান গেলেন নৌবাহিনী প্রধান

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জাপানে অনুষ্ঠিতব্য ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ ও ১৮তম ওয়েস্টার্ন প্যাসেফিক নেভাল সিম্পোজিয়াম এ অংশ নিতে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি গত বুধবার রাতে ঢাকা ত্যাগ করেন। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং কমান্ডার ঢাকা নৌ অঞ্চল তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান। আইএসপিআর
জাপান সফরকালে নৌবাহিনী প্রধান ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ প্রত্যক্ষ করবেন এবং ওয়েস্টার্ন প্যাসেফিক নেভাল সিম্পোজিয়াম এ অংশ নেবেন। এছাড়া সফরকালে নৌপ্রধান জাপানের মেরিটাইম সেলফ ডিফেন্সের প্রধান এডমিরাল সাকাই রিও এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি তিনি ইউএস প্যাসিফিক ফ্লিট কমান্ডার এডমিরাল স্যামুয়েল পাপারো, ভারতীয় নৌবাহিনী প্রধান এডমিরাল আর হরি কুমার, রয়্যাল থাই নৌবাহিনীর কমান্ডার ইন চিফ এডমিরাল চোয়েংচাই চোমচোয়েংপেট এবং কোরিয়ার নৌবাহিনীর চিফ অব নেভাল অপারেশন্স এডমিরাল লি জং হো এর সঙ্গে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধিসহ বিভিন্ন দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।
আগামী ৫ হতে ১০ নভেম্বর জাপানের ইয়াকোহামাতে অনুষ্ঠিতব্য ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউয়ে বাংলাদেশ ও জাপানসহ ওয়েস্টার্ন প্যাসেফিক নেভাল সিম্পোজিয়ামের সদস্য এবং পর্যবেক্ষক দেশসমূহের নৌপ্রধানরা, প্রায় অর্ধশতাধিক জাহাজ, সাবমেরিন ও এয়ারক্রাফট অংশগ্রহণ করবে। উল্লেখ্য, সফর শেষে নৌপ্রধান আগামী ১২ নভেম্বর দেশে ফিরবেন বলে আশা করা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়