সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

স্বাধীনতা কাপের পর্দা উঠছে ৫ নভেম্বর

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ৫ নভেম্বর মাঠে গড়াবে স্বাধীনতা কাপের আসর। শনিবার (৫ নভেম্বর) ও রবিবার (৬ নভেম্বর) অনুষ্টিত হবে বাছাইপর্বের দুইটি ম্যাচ। এরপর মুন্সিগঞ্জ, কুমিল্লা ও গোপালগঞ্জের তিন ভেন্যুতে ১৩ নভেম্বর শুরু হবে টুর্নামেন্টের মূল পর্ব। যেখানে অংশ নিবে ১৬টি দল।
এবারের আসরের বাছাইপর্বে খেলবে বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনী এই তিন সার্ভিসেস দল ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের দল লিটন ফ্রেন্ডস। ৫ নভেম্বর গোপালগঞ্জে হবে লিটল ফ্রেন্ডস ক্লাব ও বিমানবাহিনীর ম্যাচ। পরের দিন মুন্সিগঞ্জে হবে বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীর খেলা। এই পর্বের শীর্ষে থাকা দুই গ্রুপ কোয়ালিফাই করবে মূল পর্বে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১১ দলের সঙ্গে সরাসরি খেলবে বাংলাদেশ চ্যাম্পিয়ন্স লিগের তিন দল উত্তরা ফুটবল ক্লাব, ইয়ংমেন্স ক্লাব ফকিরেরপুর ও বাফুফের এলিট একাডেমি।
কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফে হওয়া গত আসরে আবাহনীর কাছে মুকুট হারিয়েছিল বসুন্ধরা কিংস। স্বাধীনতা কাপের এবারের আসরে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে ক্লাবটি। ‘বি’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে গতবারের রানার্সআপরা মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী, আজমপুর ও ফকিরেরপুলের। তবে ২০১৩ সালের চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্র পড়েছে কঠিন গ্রুপে। প্রতিপক্ষ হিসেবে ‘এ’ গ্রুপে দলটিকে মোকাবিলা করতে হবে ২০১৪ সালের চ্যাম্পিয়ন মোহামেডান, ফর্টিস ও বাছাইপর্বে রানার্সআপ হওয়া দলকে। গতবারের চ্যাম্পিয়ন্স আবাহনী পড়েছে সহজ গ্রুপে। ‘সি’ গ্রুপে দলটির সঙ্গে থাকবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, উত্তরা এফসি ও বাছাইয়ের চ্যাম্পিয়ন দল। এছাড়া ‘ডি’ গ্রুপে ২০১৩ সালের রানার্সআপ শেখ জামালের সঙ্গে থাকবে পুলিশ এফসি, রহমতগঞ্জ ও বাফুফে এলিট একাডেমি। একমাত্র এই গ্রুপে নেই কোনো চ্যাম্পিয়ন দল।
এদিকে শেখ জামাল সবসময়ই চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গঠন করে বলে জানিয়েছেন ক্লাবটির নতুন কোচ মারুফুল। তার ভাষ্য, ‘শেখ জামাল সবসময়ই চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গঠন করে এবং সেভাবে প্রস্তুতি নেয়। সামনেই স্বাধীনতা কাপ শুরু হচ্ছে। আমার চেষ্টা থাকবে স্বাধীনতা কাপের শিরোপ জয় করে মৌসুম শুরু করার।’ দ্বিতীয় মেয়াদে শেখ জামালের দায়িত্ব নিয়েছেন মারুফুল। এর আগে ২০১৪-১৫ মৌসুমেও একই ভূমিকায় ছিলেন তিনি।
এই মৌসুমে আবারো তার উপর আস্থা রেখেছে ক্লাবটি।
একনজরে স্বাধীনতা কাপের ড্র :
গ্রুপ-এ : মোহামেডান, শেখ রাসেল ক্রীড়া চক্র, ফর্টিস একাডেমি ও টিম-১৩। গ্রুপ-বি : বসুন্ধরা কিংস, চট্টগ্রাম আবাহনী, আজমপুর ফুটবল ক্লাব উত্তরা ও ফকিরেরপুল ইয়ংমেন্স। গ্রুপ-সি : আবাহনী লিমিটেড, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, উত্তরা এএফসি ও টিম-১২। গ্রুপ-ডি : শেখ জামাল ধানমন্ডি ক্লাব, পুলিশ এফসি, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটি ও বাফুফে এলিট একাডেমি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়