স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

৫০ কোটি টাকার জাল স্ট্যাম্প জব্দ : বৈধ বিক্রয়কারী প্রতিষ্ঠানে যেত জাল স্ট্যাম্প

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ৬ মাস ধরে নন জুডিসিয়াল জাল স্ট্যাম্প তৈরি করে আসছিল একটি চক্র। এগুলো সরবারহ করা হতো বৈধভাবে বিক্রয়কারী প্রতিষ্ঠানগুলোয়। কম দামে পাওয়ায় এবং গ্রাহক জাল স্ট্যাম্প ধরতে না পারায় বিক্রয়কারীরা অবৈধভাবে এটি সংগ্রহ করে আসছিলেন। ৫০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ এ চক্রের ৩ জনকে গ্রেপ্তারের পর এসব তথ্য জানিয়েছে র‌্যাব।
গ্রেপ্তারকৃতরা হলেন- মো. মোতাহার মিয়া, মো. মিকাইল মিয়া ও মোছা. আম্বিয়া পারভেজ লুপা। তাদের কাছ থেকে ১০, ৫০, ১০০, ২০০ এবং ৫০০ টাকা মূল্যমানের জাল রেভিনিউ স্ট্যাম্প ও ২০ টাকা মূল্যমানের জাল বাংলাদেশ কোর্ট ফি এবং ১০০ টাকা মূল্যমানের নন জুডিসিয়াল জাল স্ট্যাম্প উদ্ধার করা হয়। এছাড়া ২০ লাখ টাকার সরঞ্জামাদি জব্দ করা হয়।
গতকাল সোমবার র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন বলেন, রবিবার রাতে ঢাকার রূপনগর থানাধীন ইস্টার্ন হাউজিং ও মিরপুর-২ নম্বরে অভিযান চালায় র‌্যাব।
আটকরা জাল স্ট্যাম্প, বাংলাদেশ কোর্ট ফি ও নন জুডিসিয়াল জাল স্ট্যাম্প প্রস্তুত এবং সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য। তারা প্রায় ৬ মাসের বেশি সময় ধরে জাল স্ট্যাম্প তৈরি করে দেশের বিভিন্ন স্ট্যাম্প বিক্রয়কারী প্রতিষ্ঠানের কাছে সরবরাহ করে আসছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়