স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

ভারতীয় দূতাবাসে আয়ুর্বেদ দিবস উদযাপন

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন গত ২৩ অক্টোবর চ্যান্সারি প্রাঙ্গণে আয়ুর্বেদ দিবস-২০২২ এর আয়োজন করে। অনুষ্ঠানে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের উপব্যবস্থাপনা পরিচালক ও মোতাওয়াল্লী হাকীম মো. জামাল উদ্দিন রাসেল, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভিসি প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরীসহ আয়ুর্বেদ এবং অল্টারনেটিভ মেডিসিনের সঙ্গে সম্পর্কিত প্রায় ৮৫ জন উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি
এ সময় হামদর্দের উপব্যবস্থাপনা পরিচালক আয়ুর্বেদের গুরুত্ব তুলে ধরেন এবং সবাইকে তাদের দৈনন্দিন জীবনে আয়ুর্বেদ চিকিৎসা নেয়ার আহ্বান জানান। অন্যদিকে হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ভিসি আয়ুর্বেদকে সমস্ত ওষুধের মা বলে অভিহিত করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডা. এ কে এম আমিরুল মুর্শেদ, মহাপরিচালক, মেডিকেল এডুকেশন; ডা. হাবিবুর রহমান, ডিরেক্টর, হোমিও এন্ড ট্র্যাডিশনাল মেডিসিন; ডা. মো. আবু জাহের, লাইন ডিরেক্টর, অল্টারনেটিভ মেডিসিন কেয়ার; ডা. মো. গাউসুল আজিম চৌধুরী, ডেপুটি ডিরেক্টর, অল্টারনেটিভ মেডিসিন; ডা. স্বপন কুমার দত্ত, অধ্যক্ষ, গভ. ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল।

এ সময় অন্যান্যের মধ্যে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের শিক্ষক ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়