৫ জন গ্রেপ্তার : বিমানের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস

আগের সংবাদ

ব্যর্থ মেটার হরাইজন ওয়ার্ল্ডস

পরের সংবাদ

নজরুল ইসলাম খান : গাড়ি বন্ধ করে ঠেকানো যাবে না জনস্রোত

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গাড়ি বন্ধ করে, অলিখিত হরতাল দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সমাবেশে জন¯্রােত ঠেকানো যাবে না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, খুলনার জনসভায় যেন জনগণ অংশগ্রহণ করতে না পারে সেজন্য পথে পথে বাধা সৃষ্টি করা হচ্ছে। গাড়ি বন্ধ করে দিয়েছে। প্রাইভেট গাড়িতে যারা যাতায়াত করছে তাদের আটকে পরীক্ষা করা হচ্ছে। তাদের মোবাইল ফোন পরীক্ষা করা হচ্ছে, সেখানে বিএনপির কোনো ছবি আছে কিনা। তবুও বিএনপির জনসভায় জন¯্রােত হচ্ছে। গাড়ি-ঘোড়া বন্ধ করে দিয়ে জন¯্রােত বন্ধ করা যাবে না।
গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত ‘মুক্তির পংক্তিমালা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানটি আয়োজন করে মানবসেবা সংঘ। নজরুল ইসলাম খান বলেন, যারা জনসভায় অংশ নিচ্ছে সবাই বিএনপির নেতাকর্মী নয়। অসংখ্য জনগণ যুক্ত হচ্ছে। যখন সাধারণ মানুষ আন্দোলনে যুক্ত হয় তখন আন্দোলন বেগবান হয়, আন্দোলন বিজয় লাভ করে। এই ¯্রােতকে দমন করার শক্তি সরকারের নেই। চট্টগ্রামের সমাবেশে বাধা দেয়ার অভিযোগ করে আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, চট্টগ্রামের সব মালিকদের বলে দিয়েছে যেন বিএনপিকে গাড়ি ভাড়া না দেয়।
ময়মনসিংহের সমস্ত এলাকা বাস-ট্রাক-টেম্পু এমনকি ইজিবাইক পর্যন্ত বন্ধ করে দেয়া হয়। তা একদিন বন্ধ ছিল। খুলনায় আরো বড় জনসভা হয়ে যাবে সেই ভয়ে দুদিন বন্ধ করে দেয়া হয়েছে। খুলনার জনসভা যদি আরো বড় হয় তখন সিলেটের জনসভায় ৩ দিন বন্ধ করে দেবেন। এরপরের সমাবেশে ৪ দিন বন্ধ করে দেবেন। বিএনপির তো ১০টা মিটিং হবে। গাড়ি কত দিন বন্ধ রাখবেন? এ সময় তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী। আওয়ামী লীগ প্রতিপক্ষের কোনো অধিকার স্বীকার করে না- এমন মন্তব্য করে তিনি বলেন, রাজনৈতিক প্রতিপক্ষের গণতান্ত্রিক অধিকার হলো মিছিল, সমালোচনা ও জনসভা করা। তারা প্রতিপক্ষের কোনো অধিকার কখনো স্বীকার করে না। তাদের বৈশিষ্ট্য প্রতিপক্ষকে হত্যা করা, গুম করা, মিছিলে বাধা দেয়া, সমাবেশে বাধা দেয়া।
অনুষ্ঠানে সঞ্চয় দে রিপনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, বিএনপির সাংস্কৃতিক সম্পাদক নায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়