মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ : ফরহাদকে সরানো হচ্ছে, মুস্তাফিজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ

আগের সংবাদ

সব দলকেই নির্বাচনে চাই

পরের সংবাদ

বরিশালে বিমামেলা আয়োজনের উদ্যোগ

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনিবার্য কারণবশত স্থগিত করা বরিশাল বিমামেলা-২০২২ আবারো আয়োজনের উদ্যোগ নিয়েছে বিমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এ লক্ষ্যে ১৭ সদস্যের সার্বিক ব্যবস্থাপনা কমিটি ছাড়াও ৫টি উপকমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি এ সংক্রান্ত পৃথক দুটি অফিস আদেশ জারি করেছে কর্তৃপক্ষ। তবে বরিশাল বিমামেলার নতুন তারিখ এখনো নির্ধারণ করা হয়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
এর আগে চলতি বছরে ১৪-১৬ জানুয়ারি বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৩ দিনব্যাপী বিভাগীয় বিমামেলা। তবে অনিবার্য কারণে সেই বিমামেলা স্থগিত ঘোষণা করে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। মেলা অনুষ্ঠিত হওয়ার ৫ দিন আগে এমন ঘোষণা দেয়া হয়।
এছাড়াও গত ১০ ও ১১ জুন রাজশাহী বিভাগে আয়োজিত বিমামেলাও স্থগিত করে কর্তৃপক্ষ। তবে রাজশাহীর বিমামেলা-২০২২ স্থগিত করার সুস্পষ্ট কোনো কারণ জানায়নি আইডিআরএ। চলতি বছরের ২ জুন কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) ও বিমামেলা ২০২২ আয়োজক কমিটির সদস্য-সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এক চিঠিতে মেলা স্থগিতের ঘোষণা দেয়া হয়।
বরিশাল বিমামেলা আয়োজনের বিষয়ে আইডিআরএর নির্বাহী পরিচালক (যুগ্মসচিব) ও সংস্থাটির মুখপাত্র এস এম শাকিল আখতার বলেন, গত জানুয়ারিতে বরিশাল বিভাগে যে বিমামেলা আয়োজন করা হয়েছিল এবং পরবর্তীতে তা স্থগিত ঘোষণা করা হয়; মূলত সেটিই আবার আয়োজন করা হচ্ছে।
এবারের মেলার তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। তবে চলতি অক্টোবর মাসের শেষের দিকে বরিশাল বিমামেলা-২০২২ অনুষ্ঠিত হতে পারে বলে জানান কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক এস এম শাকিল আখতার।
উল্লেখ্য, ২০১৬ সালে প্রথমবারের মতো বিমামেলা অনুষ্ঠিত হয় রাজধানী ঢাকায়। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজন করা হয় ওই বিমামেলা। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বিমামেলা। ২০১৮ সালের বিমামেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালে খুলনায় আয়োজন করা হয় বিমামেলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়