জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর জন্মদিন : সাইকেল পেল ঢাবিসহ ৪ প্রতিষ্ঠানের ছাত্রীরা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) চারটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের একটি করে বাইসাইকেল উপহার দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে ছাত্রীদের এই উপহার দেয়া হয়। অনুষ্ঠানে শেখ হাসিনার স্মৃতি বিজড়িত শিক্ষাঙ্গন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ছাত্রী হল, ইডেন কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স কলেজের মেধাবী ৭৬ ছাত্রীর মাঝে এই বাইসাইকেল বিতরণ করা হয়।
ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিশেষ অতিথি ছিলেন শহীদ বুদ্ধিজীবী পরিবারের সদস্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী। আরো উপস্থিত ছিলেন ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ছাত্রলীগের নেতারা।
বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে অতিথিরা ‘দুর্যোগ দুর্বিপাকে; সংকট সংশয়ে বাংলাদেশ ছাত্রলীগ’ শীর্ষক একটি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন। প্রথমে ছাত্রীদের মাঝে বাইসাইকেল উপহারের জন্য একটি আবেদন ফরম বিতরণ করা হয় এবং যাচাই-বাছাইয়ের পরে চূড়ান্তভাবে ৭৬ জন ছাত্রীকে নির্বাচন করা হয়। ৭৬ জন ছাত্রীকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ‘জন্মদিনের শুভেচ্ছা চিঠি’ লিখেন। তাদের মধ্য থেকে সেরা ১০ জনকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই উপহার দেয়া হয়েছে। প্রধান আলোচকের বক্তব্যে সিদ্দিকুর রহমান বলেন, ‘সামনে নির্বাচন, এই নির্বাচনকে কেন্দ্র করে নানা ধরনের অপপ্রচার চালানোর চেষ্টা করবে একটি মহল। আমি বলব আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনকে ঐক্যবদ্ধ থাকতে। ঐক্যবদ্ধ থাকলে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না।’ এ সময় সুজিত রায় নন্দী বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগের গৌরবময় ইতিহাস যারা রুখে দিতে চায়, তাদের বিরুদ্ধে তোমরা রুখে দাঁড়াবে। যারা এই ঐতিহ্যবাহী সংগঠনকে কলঙ্কিত করতে চায়, সে ঘরের শত্রæ হোক কিংবা বাইরের, তাদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়