হাজারীবাগের বিস্ফোরণ : পা হারানো দিলীপসহ শঙ্কাজনক অবস্থায় ২

আগের সংবাদ

পাঁচ কারণে বাড়ছে ডেঙ্গু!

পরের সংবাদ

সংসদে হাঙ্গেরির প্রধানমন্ত্রী : নিষেধাজ্ঞার কারণে আমরা দরিদ্র হয়েছি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গত সোমবার জাতীয় সংসদে বক্তব্যে হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান বলেন, ইউরোপের বাজারে জ্বালানির যে আকাশচুম্বির দাম বেড়েছে তা রাশিয়ার প্রতি নিষেধাজ্ঞার ফলে। রাশিয়ার ওপর ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো যে নিষেধাজ্ঞা দিয়েছে তা হিতে বিপরীত হয়েছে।
তিনি সুস্পষ্ট করে বলেন, ইউক্রেনে রাশিয়ার যুদ্ধকে কেন্দ্র করে ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে যে জবাব দেয়া হয়েছে তার কারণে এখন ইউরোপের বিভিন্ন দেশে সরকারের পতন হচ্ছে। এ সময় তিনি ইতালিতে সরকার পরিবর্তনের কথা তুলে ধরেন। ইতালিতে উগ্র ডানপন্থি প্রার্থী জর্জিয়া মেলোনি জয় লাভ করেছেন এবং তার নেতৃত্বে দেশে একটি জোট সরকার গঠিত হতে যাচ্ছে।
এ সময় ভিক্টর অরবান আরো বলেন, দেশের জনগণের উচিত ইউক্রেনে যুদ্ধের জন্য দীর্ঘমেয়াদি প্রস্তুতি নেয়া।
আমরা সহজেই বলতে পারি যে, নিষেধাজ্ঞার কারণে ইউরোপীয় ইউনিয়নের জনগণ দরিদ্র হয়েছে কিন্তু রাশিয়াকে এই নিষেধাজ্ঞা নতজানু করতে পারেনি। এতে দেশের ভোক্তাদের আস্থা নষ্ট হয়েছে এবং সম্ভাব্য মন্দা অবস্থার সৃষ্টি হয়েছে। নিষেধাজ্ঞার কারণে হিতে বিপরীত হয়েছে এবং এই নিষেধাজ্ঞা দিয়ে ইউরোপ নিজের পায়ে দাঁড়িয়ে থাকতে পারেনি।
হাঙ্গেরির প্রধানমন্ত্রী বলেন, আমরা অপেক্ষা করছি, এমনকি পুরো ইউরোপ অপেক্ষা করছে- আমাদের কতদিন এভাবে থাকতে হবে তা শোনার জন্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়