হাজারীবাগের বিস্ফোরণ : পা হারানো দিলীপসহ শঙ্কাজনক অবস্থায় ২

আগের সংবাদ

পাঁচ কারণে বাড়ছে ডেঙ্গু!

পরের সংবাদ

‘মানুষকে অজানা বিষয়টি জানাতে চেয়েছি’

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

‘ঢাকা অ্যাটাক’খ্যাত নির্মাতা দীপংকর দীপন। গত ২৩ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে তার পরিচালিত আরেকটি সাড়া জাগানো সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। সা¤প্রতিক কাজ ও অন্যান্য প্রসঙ্গে তার সঙ্গে কথা বলেছেন আর এস সৈকত

‘অপারেশন সুন্দরবন’ থেকে কেমন সাড়া পাচ্ছেন?
খুবই ভালো সাড়া পাচ্ছি। যারা সিনেমাটা দেখেছেন, প্রত্যেকেই ভালো বলেছেন। মানুষের একটা উন্মাদনা, একাধিকবার দেখা- এরকম সাড়া আমরা পাচ্ছি।

কোন কোন হলে গিয়েছেন? দর্শকদের সঙ্গে সিনেমাটা দেখা হয়েছে? 
ঢাকার মোটামুটি সব হলই ভিজিট করেছি, আজ থেকে ঢাকার বাইরের হলগুলোতে যাব আমরা। সাভার, গাজীপুর, ময়মনসিংহ দিয়ে শুরু করছি, তারপর অন্যান্য জায়গায় যাওয়া হবে। দর্শকদের সঙ্গে একাধিকবার দেখা হয়েছে সিনেমাটা। 

সিনেমার ক্ষেত্রে সুন্দরবনের মতো বিষয়কে বেছে নেয়া কেন?
আমার কাছে মনে হয়েছে এই জায়গাটা অনালোকিত। মানুষ এ ব্যাপারে খুব বেশি জানে না। আসলে কঠিন দেখেই তো জানে না। কঠিন বলেই কেউ এখানে কাজ করেনি। আমার কাছে মনে হলো মানুষকে এই অজানা বিষয়টি জানানো দরকার। 

সিনেমার ক্ষেত্রে কি বড় পরিসরে কাজ পছন্দ করেন?
না, এরকম কিছু নয়। আমার বিভিন্ন ধরনের কাজের পরিকল্পনা আছে। এখনকার সিনেমাগুলোতে যেহেতু ফান্ড পাচ্ছি, করছি। আবার যখন অন্যরকম
ছবিগুলোর জন্য ফান্ড পাব, তখন সেগুলো করব। 

আপনার পরিচালিত ‘ঢাকা- ২০৪০’ ও ‘অন্তর্জাল’ সিনেমা দুটো কবে আসছে?
‘ঢাকা ২০৪০’-এর কথাটা আপাতত বলতে পারব না, সেটা প্রযোজকের ফান্ডের কারণে আটকে আছে। কিন্তু ‘অন্তর্জাল’ আগামী বছরের জানুয়ারির
মধ্যে আসবে। 

‘অপারেশন সুন্দরবন’ সিনেমা মুক্তির আগে সহকারী পরিচালক তানিন খানের বক্তব্য ও পরবর্তী সময়ে বিষয়টি মিটমাট হওয়া নিয়ে কিছু বলবেন?
বিষয়টি নিয়ে কিছু বলার নেই, এটা খুব সামান্য বিষয়। আমি দেশে ছিলাম না দেখে একটা ভুল বোঝাবুঝি তৈরি হয়েছিল। আমি আসার পর সেটা সমাধান হয়ে গেছে। 

‘অন্তর্জাল’ ছাড়া কি নতুন কোনো সিনেমা আসছে?
না, কারণ একটা সিনেমা করতে আমাকে এত বেশি ইনভলভ থাকতে হয়, এত বেশি ব্যস্ত থাকি যে একটার উপরে আরেকটা ছবি করতে পারি না। আরো যে চাপ আছে ছবি করার, ‘অন্তর্জাল’ শেষ করে সেগুলো শুরু করতে চাই। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়