হাজারীবাগের বিস্ফোরণ : পা হারানো দিলীপসহ শঙ্কাজনক অবস্থায় ২

আগের সংবাদ

পাঁচ কারণে বাড়ছে ডেঙ্গু!

পরের সংবাদ

বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশন : প্রশাসক নিয়োগের সিদ্ধান্তে করা রিট আবারো খারিজ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশন প্রশাসক নিয়োগের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট উত্থাপিত হয়নি মর্মে আবারো খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এদিন রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এডভোকেট এসএম সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।
এডভোকেট সাঈদ আহমেদ রাজা বলেন, রিট আবেদনে ভুল থাকায় আদালত খারিজ করে দিয়েছেন। আগামী রবিবার পুনরায় রিট আবেদন করা হবে। আর আদেশের বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান বলেন, রিট খারিজ হওয়ায় প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত বহাল থাকল।
এর আগে প্রশাসক নিয়োগের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট গত ২২ সেপ্টম্বর খারিজ করে দেন হাইকোর্টের আরেক বেঞ্চ। হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি ইমরুল কায়েশের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। তখন রিটটি করেছিলেন সংগঠনটির দায়িত্বপ্রাপ্ত সহ-সভাপতি ইশতিয়াক আহমেদসহ আরো ৩ সদস্য। পরে অন্য একটি বেঞ্চে এই বিষয়ে রিট করা হয়।
গত ১৯ সেপ্টেম্বর নির্বাচিত বৈধ কমিটি, কার্যনির্বাহী কমিটি না থাকায় আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশনে প্রশাসক নিয়োগ দেয় সরকার। বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ দাউদুল ইসলামকে ১ বছরের জন্য নিয়োগ দিয়ে অফিস আদেশ জারি করে বাণিজ্য মন্ত্রণালয়।
আদেশে বলা হয়, নির্বাচনকে কেন্দ্র করে ২০০৭-০৮ সালে পক্ষে-বিপক্ষে আদালত ও এফবিসিসিআই আর্বিট্রেশন ট্রাইব্যুন্যালে ১২টি মামলা হয়। এসব মামলা চূড়ান্ত নিষ্পত্তি হওয়ায় বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন কার্যক্রমে বর্তমানে আইনগত বাধা বা প্রতিবন্ধকতা নেই।
তাই বাণিজ্য মন্ত্রণালয় প্রশাসক নিয়োগ দিয়েছে। দাউদুল ইসলাম দায়িত্ব নেয়ার তারিখ থেকে ৬ মাসের মধ্যে বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশনের দৈনন্দিন কার্যক্রম পরিচালনাসহ কার্যনির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন করে নির্বাচিত প্রতিনিধির কাছে দায়িত্ব হস্তান্তর করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়