সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

সাতক্ষীরা ডিসি অফিস : আট কর্মচারীসহ ১১ জনের সাত বছর কারাদণ্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মসিউর রহমান ফিরোজ, সাতক্ষীরা থেকে : সরকারি খাসজমি জালিয়াতির মাধ্যমে ব্যক্তি মালিকানায় নামপত্তন করার অভিযোগে দায়ের করা দুটি মামলায় সাতক্ষীরার জেলা প্রশাসক কার্যালয়ের ৮ কর্মচারিসহ ১১ জনের প্রত্যেককে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।
গত রবিবার খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওয়াহিদুজ্জামান শিকদার এ রায় দেন। এ সময় আদালতের কাঠগোড়ায় ১০ জন আসামি উপস্থিত ছিলেন।
স্পেশাল ২৮/১৭ মামলায় সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি শাখার উচ্চমান সহকারী ও রেকর্ড কিপার পুতুল রানী বৈরাগী, রেকর্ড রুমের অফিস সহকারী শ্যামল কুমার আচার্য, রেকর্ড রুমের সার্টিফিকেট অফিসার মো. সামছুজ্জামান, মুদ্রাক্ষরিক বেগম জেসমিন নাহার, অফিস সহকারী আফছারউদ্দিন, শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ল²ীখোলা গ্রামের আব্দুল মজিদ সরদার (পলাতক), ওয়াজেদ সরদার ও মোহাম্মদ আলী সরদার।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী এডভোকেট মজিবর রহমান জানান, সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে সরকারি খাসজমি জালিয়াতির মাধ্যমে ব্যক্তি মালিকানায় নামপত্তন করার অভিযোগে ২০১৭ সালে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি ১০৯, ৪০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি দমন আইনের ৫(২) ধারায় সিআইডি পুলিশের উপপরিদর্শক মোস্তফা আব্দুল হালিম মামলা করেন। পরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্ত কর্মকর্তা খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক এবিএম আব্দুস সবুর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
এছাড়াও একই দিনে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার সরকারি সম্পত্তি আত্মসাতের অভিযোগে সহযোগিতা করার অভিযোগে দায়েরকৃত স্পেশাল ১১/১৭নং মামলায় আলাদাভাবে আসামি শামীমা আক্তার, শ্যামল কুমার আচার্য, জেসমিন নাহার, সেলিমা সুলতানা, আফসার উদ্দিন ও হোসেন আলীকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেন আদালত। খুলনা আদালতের পুলিশ পরিদর্শক আব্দুস সালাম জানান, সাজাপ্রাপ্ত ১০ জন আসামিকে রবিবার বিকালে জেল হাজতে পাঠানো হয়েছে। বিচারাধীন এই দুটি মামলার আসামি মাহবুবর রহমান ইতোমধ্যে মারা গেছেন। একজন আসামি মামলার কার্যক্রম উচ্চ আদালতে স্থগিত করেছেন। দুটি মামলায় আদালত ১১ জন আসামির প্রত্যেককে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা প্রদানের রায় দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়