সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

বিভাগীয় কমিশনার : সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে কাজ করে যেতে হবে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বজলুর রহমান দোয়ারাবাজার (সুনামগঞ্জ) থেকে : দোয়ারাবাজারে দিনব্যাপী বিভিন্ন উন্নয়ন কর্মসূচি পরিদর্শন করেছেন (সিলেট) বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ও সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। গতকাল রবিবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, করোনা মোকাবিলায় বাংলাদেশ সাফল্য অর্জন করেছে। এ বছর সিলেট-সুনামগঞ্জের ভয়াবহ বন্যায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। তিনি আরো বলেন, সরকারি উন্নয়ন কাজে কোনো অবহেলা সহ্য করা হবে না। একটি সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে একসঙ্গে কাজ করে যেতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলায় জনগণ আমাদের সার্বক্ষণিক সহযোগিতা করেছেন। দোয়ারাবাজার উপজেলা প্রশাসনের ভূমিকা ছিল প্রশংসনীয়। বন্যাপরবর্তী এ উপজেলায় যথাসময়ে সরকারি-বেসরকারি ত্রাণসামগ্রী আমরা পৌঁছে দিতে সক্ষম হয়েছি।
বিকালে দোয়ারাবাজার প্রেস ক্লাবের নেতাদের সঙ্গে এক বৈঠকে মিলিত হন বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন। মতবিনিময়ে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান তানভীর আশরাফী চৌধুরী বাবু, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা প্রিয়াংকা, দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর, উপজেলা ভাইস চেয়ারম্যান সালেহা বেগম, রফিকুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ ও সাংবাদিক নেতারা। এ সময় উপজেলা প্রশাসনের সব কর্মকর্তাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।
রবিবার দিনব্যাপী বিভাগীয় কমিশনার বন্যায় ক্ষতিগ্রস্ত ও অসহায় জনগণের মধ্যে নগদ অর্থ বিতরণসহ উপজেলা প্রশাসন এবং পল্লীসঞ্চয় ব্যাংক আয় বর্ধক ও উৎপাদনমুখী ঋণ বিতরণ, উপজেলা সমাজসেবা কর্তৃপক্ষের প্রতিবন্ধীদের মাঝে অর্থ বিতরণ, ভিক্ষুকদের পুনর্বাসনে ভ্যানগাড়ি, উপজেলা প্রশাসনের উদ্যোগে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল ও নগদ অর্থ বিতরণ, উপজেলা মৎস্য অধিদপ্তরের সুরমা নদীতে মাছের পোনা অবমুক্তকরণ, বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায়দের মাঝে ৩৬তম বিসিএস প্রশাসন ক্যাডার এসোসিয়েশনের উদ্যোগে নগদ অর্থ বিতরণ, বন্যার্তদের পুনর্বাসনে নগদ অর্থ বিতরণ, উপজেলার সদর ইউনিয়ন পরিষদ পরিদর্শন এবং জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়, মুহিবুর রহমান মানিক উচ্চ বিদ্যালয় পরিদর্শন এবং গাছের চারারোপণ, উপজেলার বাঁশতলা-হকনগর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের পর সেখানে আশ্রয়ণ প্রকল্পের ঘর এবং বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়