হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

ঠাকুরগাঁওয়ে পিতাসহ ভুয়া আইনজীবী গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ভুয়া আইনজীবী সেজে জনসাধারণের সঙ্গে প্রতরণার অভিযোগে মো. জালাল উদ্দীন (৪০) ও তার পিতা মো. মফিজ উদ্দীনকে (৬২) গ্রেপ্তার করা হয়। গত বৃহস্পতিবার পৌর শহরের আদালত চত্বর থেকে তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।
এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট ইমরান হোসেন চৌধুরী বাদী হয়ে পিতা ও ছেলের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা করেন।
মামলার বিবরণে জানা যায়, হরিপুর উপজেলার নন্দগ্রাম (যাদুরানী বাজার) এলাকার মো. ইমরান আলী ও তার বাবা মফিজ উদ্দীন দীর্ঘদিন ধরে ভুয়া আইনজীবীর পরিচয় দিয়ে আসছিলেন। তারা নিজেদের লাইসেন্সধারী আইনজীবী পরিচয় দিয়ে একাধিক মানুষের সঙ্গে প্রতারণা করছিলেন। ওইদিন তারা নিজেদের আইনজীবী দেখিয়ে ভিজিটিং কার্ড বিভিন্ন মানুষকে দিয়ে প্রতরণা করতে থাকে। ইতিপূর্বে এ জাতীয় অভিযোগের পরিপ্রেক্ষিতে জেলা আইনজীবী সমিতির এক সভায় মামলার ২নং আসামি মফিজ উদ্দীন ও তার ছোট ভাই আজিজুর রহমানকে প্রতরক, দালাল, টাউট এবং বাটপার ঘোষণা করে তাদের বিরুদ্ধে জেলার আদালত চত্বরে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়। কিন্তু ঘটনার দিন ইমরান ও তার বাবা আবারো আদালত চত্বরে পূর্বের ন্যায় প্রতারণা করতে থাকে। এমন সময় জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক তাকে তার বিরুদ্ধে নিষেধাজ্ঞার বিষয়ে বলতে গেলে চড়াও হয়ে মারপিট করে গুরুতর জখম করে। এ সময় অন্য আইনজীবীরা তাকে থামাতে গেলে পাশের ফলের দোকান থেকে ছুরি নিয়ে আবারো আঘাত করে আইনজীবীদের গুরুতর জখম করে আহত করে। আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ সময় জেলা আইনজীবী সমিতির সদস্যরা ছেলে-পিতাকে আটক করে সদর থানা পুলিশের কাছে সোপর্দ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়