রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

মৃত্যুবার্ষিকীতে বক্তারা : এম এ মান্নান ছিলেন লোভ লালসাহীন এক রাজনীতিক

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : মুক্তিযুদ্ধকালীন বিএলএফ ইস্টার্ন জোনের অধিনায়ক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী প্রয়াত এম এ মান্নানের ১৩তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেছেন, একজন পরিশীলিত, ত্যাগী, নিবেদিত, লোভ-লালসাহীন রাজনীতিকের নাম এম এ মান্নান। সরকারের মন্ত্রী হয়েও তিনি কখনো গাড়ি-বাড়ি, টাকা-পয়সা বিত্ত-বৈভবের দিকে চোখ বাড়াননি। উত্তরাধিকার সূত্রে ভূসম্পত্তির অধিকারী এম এ মান্নান রাজনীতি করতে গিয়ে পারিবারিক সম্পত্তির অনেকটাই হারিয়েছেন। আজকের দিনে অনেকেই রাজনীতিতে আসেন রাতারাতি বড়লোক হওয়ার জন্য। রাজনীতিকে ব্যবহার করে কোটিপতি হওয়ার জন্য। কিন্তু এম এ মান্নানের মতো নেতারা রাজনীতি করেছেন নিজের পকেটের টাকা খরচ করে। বর্তমান প্রজন্মের রাজনীতিকের কাছে এম এ মান্নানের জীবনাদর্শ অনুকরণীয়।
গতকাল বুধবার দুপুরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর কাজীর দেউড়ির একটি কনভেনশন হলে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগরের সহসভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চোধুরী বাচ্চু, যুগ্ম সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান প্রমুখ।
এদিকে এম এ মান্নানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি, যুবলীগ নেতা এম আর আজিমের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। এসব কর্মসূচির মধ্যে ছিল দামপাড়া পল্টন রোডে প্রয়াত এম এ মান্নানের কবরে শ্রদ্ধা নিবেদন, জিয়ারত-ফাতেহা পাঠ, বিশেষ দোয়া ও মোনাজাত। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা এম আর আজিম, হাবিব উল্লাহ নাহিদ, আছিফুর রহমান মুন্না, ইমরুল হাসান, কাজী রাজেশ ইমরান, ফজলুল কবির, মেজবাহ উদ্দিন মোর্শেদ, আলী রেজা পিন্টু, আবু সাঈদ সুমন, সাজ্জাদ হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়