রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় : অক্টোবরে গবেষণা-প্রকাশনা মেলা

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : আগামী অক্টোবরে প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘গবেষণা-প্রকাশনা মেলা’ হবে। ২ দিনব্যাপী এই মেলা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আগামী ২২ অক্টোবর সকাল সাড়ে ১০টায় উদ্বোধন করা হবে। চলবে ২৩ অক্টোবর পর্যন্ত। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় গবেষণা-প্রকাশনা মেলার সার্বিক অগ্রগতি ও প্রস্তুতি পর্যালোচনা করা হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী এই মেলার সমাপনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষদ থেকে প্রকাশিত জার্নালসমূহ থেকে শ্রেষ্ঠ জার্নালকে পুরস্কৃত করা হবে। পাশাপাশি মেলায় প্রদর্শিত শ্রেষ্ঠ পোস্টার এবং বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে আয়োজিত রচনা ও কবিতা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার দেয়া হবে।
এছাড়া বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান, সংস্থা, অনুদান দেয়া ব্যক্তি ও সংস্থা, বিশেষজ্ঞ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরকারী প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট অংশীজনদের এই মেলায় অংশ নেয়ার জন্য আমন্ত্রণ জানানো হবে। সভাসূত্রে জানা যায়, মেলা উপলক্ষে বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউট নিজ নিজ গবেষণা কর্মকাণ্ড ও পরিচিতি তুলে ধরে আলাদা আলাদা ‘ব্রোসিউর’ প্রকাশ করবে।
সভায় উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও বিভিন্ন অনুষদের ডিনরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়