হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

আগের সংবাদ

মহা আড়ম্বরে সমাহিত মহারানি

পরের সংবাদ

অর্থাভাবে বাতিল বাংলাদেশ-আফগান ‘এ’ দলের সিরিজ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী মাসে আফগানিস্তান এ দলের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ এ দলের। ম্যাচ সংখ্যার পাশাপাশি ঠিক করা হয়েছিল ভেন্যুর নামও। কিন্তু অর্থাভাবের কারণে এই সিরিজটি স্থগিত করেছে আফগানিস্তান। ফলে বিকল্প দেশের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে তারা। গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী।
এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ওদের ফান্ড না থাকায় সিরিজটি স্থগিত করেছে। তারা বলেছে অন্য সময়ে সিরিজটি করতে চায়। নতুন সূচি পেলেই জানিয়ে দেয়া হবে। বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, আফগানিস্তান সিরিজ বাতিল করায় নতুন দেশ খুঁজছেন তারা। তার ভাষ্য, যেহেতু সময়টা ফাঁকা আছে, আমরা অন্য দেশের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। এই সময়ের মধ্যে এটি আয়োজন করার চেষ্টা করবো। দেখা যাক কী হয়। তিনি আরো বলেন, আফগানিস্তানের অর্থনৈতিক সমস্যা কিনা আমি বলতে পারব না। আরেকটি বোর্ডের কী সমস্যা আমি বলার কেউ না। তারা আমাদের অনুরোধ জানিয়েছে নতুন সূচির জন্য। অন্য সময়ে এই সিরিজগুলো হবে। উল্লেখ্য, বাংলাদেশ এ দলের সঙ্গে ২টি চারদিনের ম্যাচ ও ৩টি একদিনের ম্যাচ খেলার ব্যাপারে সম্মত হয়েছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। পুরো সিরিজটি মাঠে গড়াতো সংযুক্ত আরব আমিরাতে।
আগামী ১ অক্টোবর মোহাম্মদ মিঠুনের নেতৃত্বে বাংলাদেশ এ দল দুবাই উড়াল দেয়ার কথা ছিল। সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ দল দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলেছিল। দায়িত্বে ফেরার কথা ছিল প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর।
এছাড়া দলে থাকার কথা ছিল সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকেরও। টেস্ট নেতৃত্ব হারানোর পর ওয়েস্ট ইন্ডিজে জাতীয় দলের হয়ে সফর করেছিলেন মুমিনুল। ব্যাটে রান না পাওয়ায় মুমিনুলকে এ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজে পাঠাতে চেয়েছিল বোর্ড। কিন্তু বাঁহাতি ব্যাটসম্যান রাজি না হওয়ায় সেখানে দুটি চারদিনের ম্যাচ খেলা হয়নি তার।
গত জুন থেকে মাঠের বাইরে আছে মুমিনুল। ওয়েস্ট ইন্ডিজে প্রথম টেস্টে তার ব্যাট থেকে আসে ০ এবং ৪ রান। দ্বিতীয় টেস্টে তাকে বাদ দিয়ে দল মাঠে নামে। শেষ ১০ ইনিংসের নয়টিতেই মুমিনুল দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। মাউন্ট মঙ্গানুইতে ৮৮ রানের ইনিংসের পর ১২ ইনিংসে তার মোট রান ৭৮। এ সময়ে চার ইনিংসেই রানের খাতা খুলতে পারেননি। দীর্ঘ বিরতির পর মাঠে ফিরে মিরপুরে নিয়মিত অনুশীলন করছেন তিনি। একাডেমির সেন্টার উইকেটে ঘাম ঝরিয়েছেন নিয়মিত। সুযোগ পেলে মিরপুরের সেন্টার উইকেটেও ব্যাটিং করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়