মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

রাঙ্গার পর জাপা থেকে এবার মৃধাকে অব্যাহতি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মশিউর রহমান রাঙ্গার পর এবার সাবেক সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধাকে জাতীয় পার্টি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা পদে ছিলেন। গতকাল শনিবার জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণেই তাকে অব্যাহতি দেয়া হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলীয় গঠনতন্ত্র প্রদত্ত ক্ষমতাবলে এডভোকেট জিয়াউল হক মৃধাকে অব্যাহতি দিয়েছেন। ইতোমধ্যে এ আদেশ কার্যকর হয়েছে। তবে কী কারণে মৃধাকে অব্যাহতি দেয়া হয়েছে, সে বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছুই উল্লেখ করা হয়নি। জাপার একটি সূত্রের দাবি, জিয়াউল হক মৃধা রওশন এরশাদপন্থিদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে দলের চেয়ারম্যান জি এম কাদেরের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছেন। এ কারণে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
এ বিষয়ে জিয়াউল হক মৃধা বলেন, এটি সম্পূর্ণ আইন-বহির্ভূত। অব্যাহতির আগে আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়নি। জাপা চেয়ারম্যান ২০ (ক) ধারা অনুযায়ী যখন যাকে ইচ্ছা দল থেকে অব্যাহতি দিচ্ছেন। এটা স্বেচ্ছাচারিতার নামান্তর, মানবাধিকার লঙ্ঘন।
এর আগে গত ১৪ সেপ্টেম্বর দলের প্রেসিডিয়ামসহ সব পদ থেকে সংসদ সদস্য ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেয় জাতীয় পার্টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়