মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

ইস্ট-ওয়েস্ট ভার্সিটির ছাত্রের লাশ উদ্ধার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সৈয়দ আরিফ আহমেদ (২৪) নামে ওই শিক্ষার্থী ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির বিবিএ শেষ বর্ষের ছাত্র ছিলেন। গতকাল শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে পূর্ব রামপুরা হাইস্কুল গলির পাঁচ তলাবিশিষ্ট একটি বাড়ির চতুর্থতলা থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। পারিবারিক বিভিন্ন কারণে হতাশাগ্রস্ত হয়ে এ শিক্ষার্থী আত্মহত্যার পথ বেছে নেয় বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।
রামপুরা থানার এসআই মো. মমিনুর রহমান জানান, পূর্ব রামপুরার ওই বাসাটিতে মা রেবেকা আক্তার ও বোন সৈয়দা ফেরদৌসীর সঙ্গে থাকতেন আরিফ। তার বাবা মৃত আক্তার আহমেদ। তাদের বাড়ি মাগুরার শ্রীপুর উপজেলার মাজাইল গ্রামে।
তার মা ও বোন গত বৃহস্পতিবার একটি দাওয়াতে অংশগ্রহণ করতে ফরিদপুর গেছেন। এরপর থেকে বাসায় একাই ছিলেন আরিফ। গত শুক্রবার রাত ৪টা পর্যন্ত পরিবারসহ বিভিন্ন জনের সঙ্গে তার মোবাইল ফোনেও কথা হয়েছে বলে জানা গেছে। তবে গতকাল শনিবার সকালে তাকে ফোনে না পেয়ে খালা সাইফুন্নাহার পাপিয়া ওই বাসায় যান। অনেক ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ না পেয়ে বাড়ির মালিকের সাহায্যে দরজা ভেঙে ভেতরে ঢুকে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে থানায় খবর দেয়া হয়। পারিবারিক বিভিন্ন কারণে হতাশাগ্রস্ত ছিলেন আরিফ। এ থেকেই গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক ধারণা করছে পুলিশ। তার মা ও বোন ফরিদপুর থেকে ঢাকায় ফিরলে তাদের কাছ থেকে আরো বিস্তারিত জানা যাবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।
শিল্পকলায় লোকনাট্য
ষ শেষের পাতার পর
মাশরুবা যুথি, অনন্যা নিশি ও মিতু রহমান প্রমুখ।
পোশাক পরিকল্পনা ও আবহ সঙ্গীত পরিচালনায় ইয়াসমীন আলী। মঞ্চ পরিকল্পনা করেছেন আলী আহমেদ মুকুল এবং আলোক পরিকল্পনায় জুনায়েদ ইউসুফ।
উল্লেখ্য, আমেরিকান এসোসিয়েশন অব কমিউনিটি থিয়েটার (এএসিটি)’র আমন্ত্রণে সম্প্রতি নাটকটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত আন্তর্জাতিক থিয়েটার উৎসব (এএসিটি ওয়ার্ল্ড ফেস্ট ২০২২)-এ মঞ্চায়ন হয় এবং দুটি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড অর্জন করে। পরবর্তীতে নিউইয়র্কের বাংলাভাষী দর্শকদের আমন্ত্রণেও একটি প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
সড়কে রাখা
ষ শেষের পাতার পর
বালু ও অন্যান্য সামগ্রী। জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় প্রকাশ্যে নিলামে জব্দকৃত সব মালামাল ১৮ লাখ ৪৫ হাজার টাকায় বিক্রি করা হয়।
এ সময় মেয়র আতিক বলেন, ‘নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভার সন্ধানে অভিযানে এসে দেখি বিপুল পরিমাণ রড, ইট, বালু ও অন্যান্য সামগ্রী রাস্তার উপরে ও ফুটপাতে রেখে দেয়া হয়েছে। বালুর কারণে ড্রেনগুলো ভরাট হয়ে গেছে। রাস্তায় পানি জমে রয়েছে। জনগণের চলাচল বাধাগ্রস্ত করে ফুটপাত ও রাস্তায় নির্মাণ সামগ্রী রাখা যাবে না। সরকারি, আধা-সরকারি ও বেসরকারি যে প্রতিষ্ঠানই হোক না কেন জনদুর্ভোগ সৃষ্টি করলে কাউকেই ছাড় দেয়া হবে না।’
সরকারি ভবন নির্মাণ প্রকল্প বলেই আরও বেশি সতর্কতা অবলম্বন করা উচিৎ জানিয়ে মেয়র বলেন, ‘জনগণের দুর্ভোগ যেন না হয়, পানি জমে এডিসের লার্ভা যেন না জন্মায় এগুলো বিশেষ নজরে রাখতে হবে। শুধু মিরপুরে নয়, রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি হলে ডিএনসিসির ১০টি অঞ্চলেই আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা কঠোর ব্যবস্থা নেবে। কিছুতেই জনগণের ভোগান্তি হতে দেয়া যাবে না।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়