পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

চট্টগ্রামে আরো ৩ জনের দেহে করোনা শনাক্ত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন ৩ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৪ দশমিক ৬৮ শতাংশ। গতকাল শুক্রবার জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্ট থেকে এ সব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর সাত ল্যাবে চট্টগ্রামের ৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৩ জনই শহরের। জেলায় করোনা ভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৮ হাজার ৭৯৬ জনে। এর মধ্যে শহরের ৯৩ হাজার ৮৯৭ এবং গ্রামের ৩৪ হাজার ৮৯৯ জন। করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩৬৭ জন। এতে শহরের ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন। ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ১৬টি নমুনা পরীক্ষা করে শহরের ২ টিতে সংক্রমণ ধরা পড়ে। ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ১০ জনের নমুনা পরীক্ষায় একজন জীবাণুবাহক পাওয়া যায়।
এছাড়া, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ১৪, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৫, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৪, এপিক হেলথ কেয়ারে ৫, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৮ ও এভারকেয়ার হসপিটালে ২টি নমুনা পরীক্ষা করা হয়। ছয় ল্যাবরেটরিতে ৩৮ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে।
এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল, ও ল্যাব এইডে কোনো নমুনা পরীক্ষা হয়নি।
নমুনা সংগ্রহের কোনো কেন্দ্রে একজনেরও এন্টিজেন টেস্ট হয়নি।

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, বিআইটিআইডি’তে ১০ ও শেভরনে ১২ দশমিক ৫০ শতাংশ এবং চমেকহা, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেডিক্যাল সেন্টার হাসপাতাল, এপিক হেলথ কেয়ার, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ০ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়