মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

গ্যাসের চাপ নেই : নারায়ণগঞ্জে তিতাস গ্যাস অফিস ঘেরাও করে বিক্ষোভ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানির অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছে গ্রাহকরা। আবাসিক চুলায় পর্যাপ্ত গ্যাসের দাবিতে গতকাল সোমবার সকালে চাষাঢ়া বালুর মাঠ অবস্থিত তিতাস গ্যাস অফিস ঘেরাও করে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠন। সকাল থেকে রাত ১২টা পর্যন্ত কোনো গ্যাস থাকে না। গভীর রাতে আসে আবার ভোরের আগেই চলে যায়। কিন্তু অমরা গ্যাস না পেয়ে মাসের পর মাস বিল পরিশোধ করে আসছি। এ ভাবে চলতে পারে না।
সভায় আমরা নারায়ণগঞ্জবাসীর নেতা এডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেন, আমার বাড়িতে যেমন গ্যাস নেই, ডিসি সাহেবের বাড়িতেও তেমনি গ্যাস নেই, এসপি সাহেবের বাড়িতেও গ্যাস নেই। এই কষ্ট তারাই বুঝতে পারে যারা ভুক্তভোগি। বাসায় গৃহিনীরা কত কষ্ট করে রান্নাবান্না করে।
তিনি বলেন, এখন কথা হচ্ছে গ্যাসটা কোথায় গেল? গ্যাসটা গেলো বসুন্ধরার পেটে। গ্যাসটা গেলো ফ্রেসের পেটে, গ্যাসটা গেলো বাংলাদেশের ৭টা বড় কোম্পানি আছে ওই কোম্পানির পেটে। কারণ গ্যাস না থাকলে আমরা সিলিন্ডার কিনবো, এলপিজি কিনবো এই হলো তাদের মতলব।
এই মতলবের কারণে আজকে আমাদের বিদ্যুৎমন্ত্রী বলেছেন, আমার বাড়ি নারায়ণগঞ্জে, আমার ফ্যাক্টরি আছে নারায়ণগঞ্জে। তাহলে মন্ত্রী মশাই আপনার বাড়ি নারায়ণগঞ্জে, তাহলে নারায়ণগঞ্জের গ্যাস কোথায় গেল? আপনার কাছে দাবি জানালাম, এই গ্যাসের ব্যবস্থা অনতিবিলম্বে করেন। পেট্রোবাংলার চেয়ারম্যান নাকি নারায়ণগঞ্জের সন্তান। নিজের মাতৃভূমিকে যারা ভুলে যায় তারা যত বড় চেয়ারম্যানই হন না কেন, দুই পয়সার দাম নেই।
বক্তারা আরো বলেন, আজকের এই সভাটা ‘ওয়ার্ম আপ’। ওয়ার্ম আপ করে গেলাম, যদি গ্যাস না আসে তাহলে ফাইনাল ফুটবল খেলব। প্রশাসন, পুলিশ, বিজিবি আমাদের কিছু করতে পারবে না। কারণ আমরা রাজনীতি করতে আসিনি, আমরা আমাদের অধিকার চাই।
মাঝে মাঝে বিল নেয়ার জন্য ম্যাজিস্ট্রেট পাঠায়, তাদের এক কাপ চা খাইয়ে বিদায় করে দেবেন। লাইন কাটতে দেবে না। লাইন যদি কাটতে চায়, তাহলে মহল্লাবাসীদের নিয়ে রুখে দাঁড়াবেন। তারপর যা হয় হোক, আপত্তি নেই। আমরা গ্যাসের দাবিতে শুধু অবস্থান ধর্মঘট করব না, আমরা আবারো হরতাল ডাকবো। আর সেই হরতালের নেতৃত্ব দেবে আমাদের মা-বোনেরা।
এ সময় আরো উপস্থিত ছিলেন- সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক কামরুল হক, সহসম্পাদক পপি রানী সরকার, খোদেজা নাসরিনসহ অনেক নেতাকর্মী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়