খন্দকার মোশাররফ : বিএনপিকে নির্যাতন করে দমিয়ে রাখা যাবে না

আগের সংবাদ

দুই সংকটে তৈরি পোশাক খাত : সংকট কাটলে ৮ বছরে পোশাক খাতে রপ্তানি আয় ১০০ বিলিয়ন ডলারের আশা

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর সফর নিয়ে কটূক্তিকারী যুবক কারাগারে

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে কটূক্তি করে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্নœ ও সার্বভৌমত্বকে আঘাত করার অভিযোগে গ্রেপ্তার তাওহীদ ইসলাম নামে সেই যুবককে একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
গতকাল রবিবার আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর রমনা থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনটি মঞ্জুর করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এরআগে, গত ৯ সেপ্টেম্বর অভিযান চালিয়ে রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়। এ বিষয়ে সিটি সাইবার পুলিশ জানায়, বিভিন্ন অনলাইন মনিটরিং করার সময় ফেসবুকে একটি আইডি থেকে রাষ্ট্রের ভাবমূর্তি এবং সুনাম ক্ষুণ্ন করার উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভারত সফর ও দেশের সার্বভৌমত্বকে আঘাত করে এমন পোস্ট চোখে পড়ে। পরে সিটি সাইবার পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই ফেসবুক আইডি শনাক্ত করে তাওহীদ ইসলামের অবস্থান চিহ্নিত করে তাকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়