খন্দকার মোশাররফ : বিএনপিকে নির্যাতন করে দমিয়ে রাখা যাবে না

আগের সংবাদ

দুই সংকটে তৈরি পোশাক খাত : সংকট কাটলে ৮ বছরে পোশাক খাতে রপ্তানি আয় ১০০ বিলিয়ন ডলারের আশা

পরের সংবাদ

তথ্যমন্ত্রী : মন খারাপ থেকেই আবোল-তাবোল বলছে বিএনপি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তথ্য ও স¤প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের প্রত্যাশা পূরণ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর সন্তোষজনকভাবে সফল হয়েছে। ভারত সরকারও এটা ব্যক্ত করেছে। কেন এত ভালো সফর হলো সে জন্য বিএনপির ফখরুল সাহেবদের মন খুবই খারাপ। কারণ তাদের কাজ হলো বিভ্রান্তি ছড়ানো। তাই নিয়ে তারা ব্যস্ত। মন খারাপের কারণে এখন তারা আবোল-তাবোল বলছেন। গতকাল রবিবার জাতীয় প্রেস ক্লাব আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচিতে বৃক্ষরোপণ শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।
ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের অন্যতম সফলতা হচ্ছে ভারতের স্থলভাগ ব্যবহার করে অন্য তৃতীয় দেশে বিনাশুল্কে পণ্য রপ্তানি করা। বহুদিন ধরে আলাপ-আলোচনার পরে এই সফর বাস্তবায়ন হয়েছে। এতে করে চট্টগ্রাম ও মোংলাবন্দর ব্যবহার করে নেপাল, ভুটান তাদের পণ্য আমদানি-রপ্তানি করতে পারবে। এটি একটি বড় অর্জন। তিনি বলেন, আওয়ামী লীগের হাত ধরেই ভারতের কাছ থেকে সবচেয়ে বেশি আদায় করা হয়েছে। সমুদ্রসীমা, ছিটমহল আমাদের প্রধানমন্ত্রীর হাত ধরেই মীমাংসা হয়েছে। তিস্তা চুক্তি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, তিস্তা চুক্তিটি না হওয়ার পেছনে ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বাধা নেই। বাধাটা সংবিধান অনুযায়ী রাজ্য সরকারের কারণে। রাজ্যের বাধা থাকায় চুক্তিটি হয়নি। আমরা আশা করছি, অচিরেই তিস্তা চুক্তিটি হবে। কুশিয়ারা নদীর পানি নিয়ে যে চুক্তি হয়েছে সেটি একটি বড় অর্জন বলেও মন্তব্য করেন ড. হাছান মাহমুদ।
বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সাবেক সভাপতি সাইফুল আলমসহ জাতীয় প্রেস ক্লাবের নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়