খন্দকার মোশাররফ : বিএনপিকে নির্যাতন করে দমিয়ে রাখা যাবে না

আগের সংবাদ

দুই সংকটে তৈরি পোশাক খাত : সংকট কাটলে ৮ বছরে পোশাক খাতে রপ্তানি আয় ১০০ বিলিয়ন ডলারের আশা

পরের সংবাদ

অর্থ আত্মসাৎ : গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অর্থ আত্মসাতের অভিযোগে গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রবিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-২ এ সংস্থাটির উপসহকারী পরিচালক সোমা হোড় বাদী হয়ে এই মামলা দায়ের করেন।
দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।
আসামিরা হলেন- চট্টগ্রাম মিরসরাইয়ের বাসিন্দা সাহাবুদ্দিন ও রতন কৃষ্ণ দে, গ্রামীণ ব্যাংকের মানিকগঞ্জের জয়মন্ডপ সিংগাইর শাখার সাবেক ম্যানেজার ও কাউন্দিয়া সাভার শাখার বর্তমান ব্যবস্থাপক মো. দেলোয়ার হোসেন তালুকদার এবং ব্যাংকটির ময়মনসিংহের ত্রিশালের খাশ কাউলিয়া চৌহালী শাখার ব্যবস্থাপক মো. ছোলাইমান।
মামলার এজাহার সূত্রে জানা যায়, রতন কৃষ্ণ দে এবং সাহাবুদ্দিন পরস্পর যোগসাজশে প্রতারণার মাধ্যমে জাল রেকর্ড তৈরি করে শাখা ব্যবস্থাপক মো. দেলোয়ার হোসেন তালুকদার ও কর্মকর্তা ছোলাইমানের সহায়তায় গ্রামীণ ব্যাংকের ৬ লাখ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ১০৯/৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ এবং ১৯৪৭ সালের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়