বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

স্পিডবোট নষ্টের বাহানা : মাঝ নদীতে ডাকাতিতে জড়িত ৪ যুবক গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পারাপারের সময় মাঝ নদীতে স্পিডবোট নষ্ট হয়ে যাওয়ার বাহানা করত চালক। পূর্বপরিকল্পনা অনুযায়ী, ওই সময়ই অন্য স্পিডবোটে আসত ডাকাত দলের ৩ সদস্য। এরপর তারা অস্ত্রের ভয় দেখিয়ে যাত্রীদের সর্বস্ব লুট করে নিয়ে যেত। মাঝনদীতে এভাবে অভিনব কায়দায় ডাকাতি চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে নৌ-পুলিশ। তারা হলেন- শফিকুল ইসলাম, রাহাত হোসেন, ইসমাইল হোসেন ও রিজভি মিয়া। গত মঙ্গল ও বুধবার দিবাগত রাতে নরসিংদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই চার যুবককে গ্রেপ্তার করা হয়।
এ সময় তাদের কাছ থেকে লুট করা স্বর্ণ ও রুপার গহনা, মোবাইল ফোন, ট্যাব, হাতঘড়ি ও নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। জব্দ করা হয় ডাকাতি কাজে ব্যবহৃত দুটি স্পিডবোট।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর হাতিরঝিল পুলিশ প্লাজায় নৌ-পুলিশের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থাটির অতিরিক্ত ডিআইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন) পংকজ কুমার রায় জানান, দীর্ঘ ৯ বছর পর প্রবাসফেরত নাসির উদ্দিনকে বাড়ি নিয়ে যেতে বড় ভাই অমিত আলী স্পিডবোট ভাড়া করেন। নরসিংদীর পূর্ব লঞ্চঘাট এলাকা দিয়ে মেঘনা নদী পারাপারের সময় মাঝ নদীতে স্পিডবোট নষ্ট হওয়ার কথা বলেন চালক শফিকুল। এ সময় শফিকুল তার মোবাইলফোন থেকে বেশ কয়েকবার কারো সঙ্গে কথা বলেন। এর কিছুক্ষণ পরই অন্য একটি স্পিডবোটের মাধ্যমে তিনজন ওই বোটে ওঠে তাদের আঘাত করেন। এরপর ডাকাতরা তাদের মৃত্যুর ভয় দেখিয়ে সঙ্গে থাকা মালামাল নিয়ে চলে যান।
নৌ-পুলিশের এই কর্মকর্তা বলেন, করিমপুর নৌ-পুলিশ ফাঁড়ি ঘটনাটি জানতে পেরে সঙ্গে সঙ্গে জলদস্যুদের ধরতে অভিযানে নামে। নৌ-পুলিশের সদস্যরা আসমাত আলীর ভাড়া করা স্পিডবোটের চালক শফিকুলকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দস্যুতার সঙ্গে নিজের সম্পৃক্ততার কথা স্বীকারের পাশাপাশি সহযোগীদের নাম প্রকাশ করেন শফিকুল। তার দেয়া তথ্যমতে ঢাকা নৌ-পুলিশের একটি দল তথ্য-প্রযুক্তির সহযোগিতায় বাকিদের গ্রেপ্তার করে। এ ঘটনায় নরসিংদী মডেল থানায় মামলা করা হয়েছে বলেও জানান অতিরিক্ত ডিআইজি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়