৪ বোন চুরি করেই পালাত অন্য জেলায়

আগের সংবাদ

সফরে প্রাপ্তির পাল্লাই ভারী

পরের সংবাদ

ভূরুঙ্গামারীতে ভুয়া কাস্টমস কর্মকর্তা আটক

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজপ্রতিবেদক, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কাস্টমস্ কর্মকর্তার পরিচয়ে ভ্যাট আদায়ের সময় স্থানীয় জনতা এক ব্যক্তিকে আটক করেছে। আটক ওই ব্যক্তির নাম তপন কুমার দাস (৩২)। সে উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের ছোট খাটামারি গ্রামের নিতাই চন্দ্র দাসের ছেলে।
গত মঙ্গলবার সন্ধ্যায় ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের মানিককাজী ঘাটপার বাজার এলাকায় ভুয়া কাস্টমস্ কর্মকর্তা আটকের এ ঘটনা ঘটে।
জানা গেছে, তপন কুমার দাস নিজেকে জয়মনিরহাট কাস্টমস্ অফিসের কর্মকর্তা পরিচয়ে ওইদিন সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের সোনাতলী ঘাটপাড় বাজারে টিন ব্যবসায়ী আমিনুর রহমানের দোকান ও মামুনুর রশিদের দোকানে গিয়ে ভ্যাটের কথা বলে ৩ হাজার টাকা দাবি করেন। তিনি বলেন এ মাসে ১ হাজার ৫০০ টাকা এবং পরবর্তী মাসে ৩ হাজার টাকা দিতে হবে। না হলে ভ্যাট ফাঁকির অভিযোগে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে তপন কুমারের কথাবার্তায় ব্যবসায়ীদের সন্দেহ হলে স্থানীয়রা তাকে আটক করে পুলিশকে খবর দেয়। পরে ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তপনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।
এ বিষয়ে জানতে ভূরুঙ্গামারীর জয়মনিরহাট শুল্ক গুদামের কাস্টমস কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, এই নামে অত্র অফিসে কোনো কর্মকর্তা নেই।
ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন বলেন, যাদের কাছে চাঁদা চেয়েছে তারা যদি কেউ অভিযোগ করে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে কেউ অভিযোগ না করায় গতকাল বুধবার সংশ্লিষ্ট থানা পুলিশ বাদী হয়ে নিবর্তনমূলক আইনে মামলা দিয়ে আদালতে সোপর্দ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়