৪ বোন চুরি করেই পালাত অন্য জেলায়

আগের সংবাদ

সফরে প্রাপ্তির পাল্লাই ভারী

পরের সংবাদ

নেতাদের সঙ্গে বৈঠক : বিএনপির কর্মী নিহতের ঘটনায় ব্রিটিশ হাইকমিশনারের উদ্বেগ

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভোলা ও নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে বিএনপির ৩ কর্মী নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট ডিকসন। গতকাল বুধবার দুপুরে হাইকমিশনার তার বাসায় বিএনপির একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন। পরে এক টুইট বার্তায় তিনি এই উদ্বেগের কথা জানান।
বিএনপি নেতারা জানান, দেশব্যাপী চলমান বিক্ষোভ কর্মসূচিতে ক্ষমতাসীনদের হামলা এবং পুলিশের গুলিতে ৩ জন নিহত হওয়ার ঘটনার সার্বিক চিত্র রবার্ট ডিকসনকে জানানো হয়েছে।
বিএনপির প্রতিনিধি দলে ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও বৈদেশিক সম্পর্ক বিষয় কমিটির সদস্য তাবিথ আউয়াল। বৈঠকে উপস্থিত এক নেতা জানান, ঘণ্টাব্যাপী বৈঠকে তারা দেশের বিভিন্ন জায়গায় বিএনপির কর্মসূচিতে হামলার বিষয়টি তুলে ধরেন। হাইকমিশনারকে জানানো হয়, বিএনপি জনসম্পৃক্ততামূলক ইস্যুতে কর্মসূচি পালন করছে। কিন্তু সরকারি দল ও পুলিশ এসব কর্মসূচিতে বিনা উস্কানিতে হামলা চালাচ্ছে।
বৈঠক শেষে যুক্তরাজ্য হাইকমিশনের ফেসবুক ও রবার্ট ডিকসনের টুইট বার্তায় বলা হয়, সা¤প্রতিক রাজনৈতিক বিষয়ে তারা আলোচনা করেছেন।
রাজনৈতিক দল ও আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যের সঙ্গে ঘটে যাওয়া সা¤প্রতিক সহিংসতা, বিশেষ করে ভোলা ও নারায়ণগঞ্জে ৩ বিএনপি কর্মী নিহত হওয়ার ঘটনায় যুক্তরাজ্য খুবই উদ্বিগ্ন। ডিকসন রাজনৈতিক দলগুলোকে সংযত থাকার এবং সহিংসতার বদলে সংলাপকে বেছে নেয়ার আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়