৪ বোন চুরি করেই পালাত অন্য জেলায়

আগের সংবাদ

সফরে প্রাপ্তির পাল্লাই ভারী

পরের সংবাদ

কৃষি প্রাধান্য ৮ বিশ্ববিদ্যালয় : গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা ১০ সেপ্টেম্বর

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশের কৃষি প্রাধান্য ৮টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ সেশনের (প্রথমবর্ষ) ভর্তি পরীক্ষা আগামী ১০ সেপ্টেম্বর শনিবার একযোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে। তৃতীয়বারের মতো অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় দেশের ৮টি পাবলিক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি), শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের মোট ৩,৫৩৯ আসনের বিপরীতে ৭৯,১৫৯ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।
হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় ব্যতীত বাকি ৭টি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইডেন মহিলা কলেজ, ঢাকাসহ ১০টি কেন্দ্রে একযোগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঘণ্টাব্যাপী এ ভর্তি পরীক্ষা সকাল ১১:৩০ ঘটিকা থেকে দুপুর ১২: ৩০ ঘটিকা পর্যন্ত চলবে। এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের ন্যূনতম যোগ্যতা এসএসসি/এইচএসসি (ন্যূনতম জিপিএ ৪.০) এবং এসএসসি ও এইচএসসিতে একত্রে ন্যূনতম জিপিএ ৮.৫।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট ৭,০০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে যাদের ভর্তি রোল ২২,৫০১ থেকে ২৯,৫০০ পর্যন্ত। ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। ভর্তি পরীক্ষায় আগত পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতের জন্য বশেমুরকৃবি প্রশাসন চত্বর হতে গাজীপুর চৌরাস্তা ও রাজেন্দ্রপুর চৌরাস্তা পর্যন্ত শাটল বাসের বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।
এছাড়াও জরুরি প্রয়োজনে চিকিৎসাসেবা হটলাইন : ০১৭২৩২০০১৬৮ ও নিরাপত্তা সেবা হটলাইন : ০১৭১৬৬২৮৩২৪ এ যোগাযোগ করা যাবে। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়