মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

ডায়াবেটিস সেবা দিবস : আজ ডা. মোহাম্মদ ইব্রাহিমের ৩৩তম মৃত্যুবার্ষিকী

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা জাতীয় অধ্যাপক ডা. মোহাম্মদ ইব্রাহিমের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার। ১৯৮৯ সালের ৬ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন তিনি। সমিতি এ দিনটিকে ‘ডায়াবেটিস সেবা দিবস’ হিসেবেও পালন করে থাকে।
ডা. মোহাম্মদ ইব্রাহিমের মৃত্যুবার্ষিকী এবং ডায়াবেটিস সেবা দিবস উপলক্ষে সমিতি ও এর অঙ্গপ্রতিষ্ঠানগুলো সারাদেশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- আজ সকাল ৮টায় বনানী কবরস্থানে বিভিন্ন অঙ্গপ্রতিষ্ঠানের পক্ষ থেকে ডা. মোহাম্মদ ইব্রাহিমের কবরে পুষ্পস্তবক অর্পণ। সকাল ৮টা থেকে বেলা ১১টা শাহবাগে বারডেম কমপ্লেক্সে এবং এনএইচএন ও বিআইএইচএস এর বিভিন্ন কেন্দ্র সংলগ্ন স্থানে বিনামূল্যে ডায়াবেটিস নির্ণয়, সাড়ে ১১টায় ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের শহীদ মেজর সালেক চৌধুরী বীর উত্তম কনফারেন্স হলে ‘ইব্রাহিম মেমোরিয়াল ওরেশন’ (ইব্রাহিম স্মারক বক্তৃতা) এর আয়োজন। সভাপতিত্ব করবেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ডা. এ কে আজাদ খান । এছাড়া সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শাহবাগে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে বিনামূল্যে হৃদরোগীদের পরামর্শ ও সাশ্রয়ী মূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়