ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

পঞ্চগড় : তিন অমুক্তিযোদ্ধার গেজেট বাতিলের দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : সদ্য প্রকাশিত মুক্তিযোদ্ধা গেজেটে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ৩ জন অমুক্তিযোদ্ধাকে অন্তর্ভুক্ত করার প্রতিবাদে এবং গেজেট বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দুপুরে উপজেলা শহরের তেঁতুলতলায় তেঁতুলিয়া মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের আয়োজনে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
বক্তারা বলেন, সদ্য প্রকাশিত মুক্তিযোদ্ধা গেজেটে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের মহসিন প্রধান, বুড়াবুড়ি ইউনিয়নের মৃত নুরুল আমিন ও ভজনপুর ইউনিয়নের মৃত জসিম উদ্দীনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন এমন কোনো প্রমাণ তাদের কাছে নেই। উপজেলার কোনো মুক্তিযোদ্ধা তাদের মুক্তিযোদ্ধা হিসেবে সাক্ষ্য দেয় না। ২০১৭ সালের মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে তাদের দেখা যায়নি। সেখানে তারা কোনো কাগজপত্র নিয়ে হাজির হতে পারেনি। তারা জামুকার মাধ্যমে নিজেদের মুক্তিযোদ্ধা বানিয়েছেন।
বক্তারা এর তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ওই তিনজনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিলের জন্য মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের প্রতি দাবি জানান।
মানবন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী মাহবুবুর রহমানের সভাপতিত্বে উপজেলা ডেপুটি কমান্ডার বসির আলম, মুক্তিযুদ্ধকালীন কমান্ডার আইয়ূব আলী প্রমুখ বক্তব্য দেন।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলার মুক্তিযোদ্ধারা ও সন্তান কমান্ডের প্রতিনিধিরাসহ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। পরে তারা একটি শোভাযাত্রা নিয়ে তেঁতুলিয়া উপজেলা চত্বরে প্রধানমন্ত্রী বরাবরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়