বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

সংবাদ সম্মেলনে দাবি : জাগোনারীর বিরুদ্ধে প্রচার হওয়া প্রতিবেদন মিথ্যা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বরগুনা প্রতিনিধি : বেসরকারি উন্নয়ন সংস্থা জাগোনারীর দীর্ঘদিনের সুনাম এবং কার্যক্রমকে বাধাগ্রস্ত করার লক্ষ্যে ৭১ টেলিভিশনে অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন সম্প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জাগোনারী কার্যনির্বাহী পরিষদ গতকাল শুক্রবার সকাল ১০টায় এ সংবাদ সম্মেলন করে।
জাগোনারীর কার্যনির্বাহী পরিষদের সভাপতি হামিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন কার্যনির্বাহী কমিটির সদস্য এডভোকেট রন্জু আরা শিপু। লিখিত বক্তব্যে তিনি বলেন, ৭১ টিভির বরগুনা প্রতিনিধি একটি মনগড়া, অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন প্রস্তুত করে, যা ৭১ টিভিতে গত ২৫ আগস্ট সম্প্রচার করা হয়। জাগোনারী ১৯৯৮ সাল থেকে উপকূলীয় জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে সরকারি বিধি বিধান অনুসরণ করে বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত এসডিজির লক্ষ্য অর্জনে বিভিন্ন উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। বর্তমানে সংস্থাটি বাংলাদেশ সরকার ও বিভিন্ন দাতা সংস্থার অর্থায়নে একাধিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। সংস্থার এই দীর্ঘদিনের সুনাম ক্ষুণ্নœ এবং গতিশীল কার্যক্রমকে বাধাগ্রস্ত করার জন্য এই অসত্য প্রতিবেদন প্রস্তুত ও সম্প্রচার করা হয়েছে।
তিনি আরো বলেন, হাত ধোয়া নামে কোনো প্রকল্প জাগোনারী তালতলীতে কখনই বাস্তবায়ন করেনি। সংবাদের শিরোনামে উল্লেখিত প্রকল্পের বিপরীতে তিন কোটি ষাট লাখ টাকার অর্থ ছাড়পত্র চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন অসত্য ও ভিত্তিহীন। জাগোনারীর প্রধান নির্বাহী কোথাও কোনো বক্তব্যে বলেননি যে এমপি, সচিব, মন্ত্রি উপস্থিত করতে ব্যয় করেছেন সোয়া তিন কোটি টাকা। জাগোনারীর প্রধান নির্বাহীর অনুমতি না নিয়ে কে বা কারা তার বক্তব্য গোপন ক্যামেরার মাধ্যমে ধারণ করে প্রতিবেদনে আংশিক ও বিকৃতভাবে উপস্থাপন করেছে।
তিনি বলেন, প্রতিবেদনে তালতলী উপজেলার সাধারণ জনগণের যে বক্তব্য প্রচার করা হয়েছে তারা কোনোভাবেই উল্লেখিত প্রকল্পের উপকারভোগী হিসেবে সম্পৃক্ত নয় এবং যে সাবান বিতরণের কথা বলা হয়েছে তা জাগোনারী বাস্তবায়িত অন্য প্রকল্পের। জাতীয় পর্যায়ে মন্ত্রি ও এমপিদের নিয়ে জাগোনারী এবং এসিএফএর কোনো সভা এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়