ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

ভোক্তা অধিকার সহজ-এর জরিমানা হাইকোর্টে স্থগিত

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ট্রেনের টিকেট দুইবার বিক্রির অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান সহজ ডটকমকে করা ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানার আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে জরিমানার আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন উচ্চ আদালত। গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ। এ সময় আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজীব উল আলম ও কাজী এরশাদুল আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।
টিকেট বিক্রিতে যাত্রীর প্রতি অবহেলা ও দায়িত্বহীনতার দায়ে ই-কমার্স প্র?তিষ্ঠান সহজ? ডটকমকে গত ২৩ আগস্ট জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শুনানি পরিচালনা ক?রেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মণ্ডল। এ সময় অভিযোগকারী সিরাজগঞ্জ জেলার বেলকুচ থানার দৌলতপুরের বিশ্বজিত সাহা এবং সহজ ডটকমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে বিশ্বজিত সাহা বলেন, সহজ ডটকম থেকে গত ২৯ জুন চিত্রা (৭৬৩) ট্রেনের ঈশ্বরদী থেকে উল্লাপাড়া পর্যন্ত শোভন চেয়ার (জ-২৯) আসনটির জন্য টাকার বিনিময়ে টিকেট ক্রয় করেন। কিন্তু যাত্রার তারিখ ৩০ জুন ওই ট্রেনে উঠে সিটের পাশে গিয়ে অভিযোগকারী দেখতে পায় একই আসন (জ-২৯) অন্য যাত্রীর কাছে বিক্রি করা হয়েছে।
যাত্রীর নাম মো. মারুফ ইসলাম। যিনি ২৬ জুন জ-২৯ ও জ-৩০ টিকেট ২টি যশোর থেকে উল্লাপাড়া ভ্রমণের জন্য কেনেন। ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, শুনানিতে অভিযোগ পর্যালোচনা করে অভিযোগ প্রমাণিত হওয়ায় সহজ ডটকমকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়