ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

উদ্দেশ্য যাত্রী সুরক্ষা : রংপুরে ঢাকাগামী বাসের ভিডিও ধারণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : যাত্রীদের সুরক্ষার জন্য রংপুরে আবারো ঢাকাগামী বাসের ভিডিও ধারণ শুরু হয়েছে। বাস ছাড়ার আগে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে এ ভিডিও ধারণ করা হয়। ভিডিও ধারণ করায় যাত্রীরা স্বস্তিবোধ করছেন।
গত দুদিন সন্ধ্যার পর নগরীর কামারপাড়া বাসস্ট্যান্ডে দেখা গেছে বাস ছাড়ার সময় ট্রাফিক পুলিশের পক্ষ থেকে বাসগুলোর নম্বরপ্লেটসহ যাত্রীদের ভিডিও ধারন করা হচ্ছে। ভিডিও ধারণের সময় যাত্রীরাও ট্রাফিক পুলিশকে সহায়তা করেন। ভিডিও ধারণকারী ট্রাফিক পুলিশ সাহাবুল ইসলাম জানান- ট্রাফিক ডিসির নির্দেশে বাস ছাড়ার আগে ভিডিও ধারণ করে রাখা হয়। বাসে বেশকটি ডাকাতি ও ধর্ষণের ঘটনা ঘটার পর এ উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি জানান।
নগরীর কামারপাড়া বাসস্ট্যান্ডের এস আর ট্রাভেলন্সের আবু হোসেন জানান, আগে মালিকদের পক্ষ থেকে বাস ছাড়ার সময় ভিডিও ধারণ করে রাখা হত। এখন এ কাজটি করা হয় ট্রাফিক পুলিশের পক্ষ থেকে। একজন বাস শ্রমিক জানান, ভিডিও ধারণ করায় যাত্রীর পাশপাশি তারাও সুরক্ষিত থাকেন। তবে বাসে ডাকাতি ও ধর্ষণের ঘটনার পর তারা কাউন্টার ছাড়া অন্যত্র যাত্রী তোলেন না।
জানা যায়, গন্তব্যের উদ্দেশে রওনা দেয়ার আগে কাউন্টারে যাত্রীদের ভিডিও ধারণ করার নিয়ম পালন করা হয় ২০১৬ সাল পর্যন্ত। এরপর বন্ধ থাকে। সচেতন নাগরিক কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু বলেন, কয়েক বছর আগেও বাস ছাড়ার আগে নিয়মিত ভিডিও ধারণ করে রাখা হতো। মাঝখানে তা বন্ধ করা ঠিক হয়নি।
এখন আগের মত ভিডিও করায় যাত্রীর সুরক্ষা হবে। তিনি এ পদ্ধতি নিয়মিত চালু রাখার দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়