পিপলস লিজিং : টাকা ফেরত পাচ্ছেন আরো ৫৮২ জন আমানতকারী

আগের সংবাদ

দ্বাদশ সংসদ নির্বাচনের রোডম্যাপ : ইসির পরিকল্পনায় দশ করণীয় > মাঠে থাকবে সেনাবাহিনী > ২০২৩ সালের শেষে তফসিল, ২০২৪ সালের শুরু ভোট

পরের সংবাদ

‘খুফিয়া’র শুটিংয়ে ফের মুম্বাইয়ে বাঁধন

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : গত সোমবার নেটফ্লিক্সে বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’র টিজার প্রকাশ পেয়েছে। শিগগিরই এটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে। তবে তার আগেই ঢাকা থেকে হঠাৎ মুম্বাইয়ে উড়াল দিয়েছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ‘খুফিয়া’র প্রমোশন প্ল্যানে অংশ নিতে নয়, আবার নতুন কোনো প্রজেক্টও নয়, বাঁধন ফের যুক্ত হচ্ছেন ‘খুফিয়া’র শুটিং ফ্লোরে। কারণ, তার আরো দুদিনের শুটিং বাকি! মুম্বাই থেকে বললেন, ‘রিলিজ ডেট দুই তিন দিনের মধ্যে চূড়ান্ত হবে। এর মধ্যে আমাকে জরুরি কলে আসতে হলো। এখানে দুদিনের শুটিং বাকি আছে।’ আলোচিত এই ছবির কাস্টিং নিয়ে নানা আলোচনা-সমালোচনার ঢেউ উঠেছিল গত আগস্ট-সেপ্টেম্বরে। দেশের অনেক বড় বড় অভিনেত্রী বিশাল ভরদ্বাজের মতো বলিউড জয় করা জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতার এই প্রস্তাব ফিরিয়েছেন! কারণ হিসেবে প্রত্যেকেই বলার চেষ্টা করেছেন, ‘এই চরিত্রটি খুবই সেনসিটিভ। বিশেষ করে বাংলাদেশ তথা দেশপ্রেমের প্রেক্ষাপটে।’ সেজন্যই প্রস্তাবটি লোভনীয় হলেও তারা ফেরাতে বাধ্য হয়েছেন। কিন্তু কানফেরত ‘রেহানা’ ঠিকই কাছে টেনে নিলেন বিশালকে। গত সেপ্টেম্বরেই বাঁধন নাম লেখান বলিউড খাতায়! তাও আবার টাবুর মতো অভিনেত্রীর সঙ্গে! বিশাল-টাবুর সঙ্গে ইউনিট শেয়ার করা প্রসঙ্গে বাঁধন বলেন, ‘ছবিতে আমার চরিত্র একজন বাংলাদেশি মেয়ের। এটা একটা বই অবলম্বনে তৈরি হচ্ছে। বাট ফিকশনাল ক্যারেক্টারও আছে। ডেফিনেটলি আমার চরিত্রটা খুবই ভালো লেগেছে। ওটা না হলে তো করতাম না। এ ধরনের চ্যালেঞ্জিং চরিত্রই আমি এখন খুঁজছি। এটাও তেমনই। এটা অস্বীকার করার উপায় নেই, বিশালের মতো ডিরেক্টরের সঙ্গে কাজ করার জন্য বলিউডের বড় বড় স্টাররাও মুখিয়ে থাকেন। এই ছবিতে যুক্ত হওয়ার পেছনে আরেকটি কারণ টাবু। তিনিও বড় একটা ফ্যাক্টর এই ছবির। আর এই ধরনের ইন্ডাস্ট্রিতে কাজ শেখার জন্য মানুষ দূর থেকেও বসে থাকে। দেখে দেখে শেখে। সেখানে সরাসরি কাজ করার সুযোগটি কাজে লাগাতে চেয়েছি। এমন সুযোগ তো সচরাচর মেলে না। এই অভিজ্ঞতা আমার সামনের জীবনে কাজে লাগবে।’ ‘খুফিয়া’কে এই অভিনেত্রী দেখছেন তার অভিনয় জীবনের খুবই গুরুত্বপূর্ণ একটি জার্নি হিসেবে। বললেন, ‘শুধু বলিউড প্রজেক্টে কাজ করা না। কাজটা করতে পারার যে মানসিক শক্তি দরকার, সেটা আমি দেখাতে পেরেছি। এটা আমার জীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’ উল্লেখ্য, মুম্বাই থেকে বাঁধন ঢাকায় ফিরবেন ৫ অথবা ৬ সেপ্টেম্বর। নেটফ্লিক্সের জন্য সিনেমাটি নির্মিত হয়েছে অমর ভূষণের বই ‘এসকেপ টু নোহোয়ার’ অবলম্বনে। যেখানে বাংলাদেশের বাঁধনের সঙ্গে অভিনয় করেছেন বলিউডের টাবু, আশিষ বিদ্যার্থী, আলি ফজল প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়