বিশিষ্ট শিক্ষাবিদ আনোয়ারি কবিরের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বাজার নিয়ন্ত্রণে কঠোর সরকার

পরের সংবাদ

পিপলস লিজিং : টাকা ফেরত পাচ্ছেন আরো ৫৮২ জন আমানতকারী

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুর্নীতি ও খেলাপির দায়ে অভিযুক্ত আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং এন্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (পিএলএফএসএল) ৫৮২ জন আমানতকারীকে টাকা ফেরত দেবে বলে হাইকোর্টকে জানিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালনা বোর্ডের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান।
গতকাল সোমবার বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চকে তিনি এ তথ্য জানান।
ব্যারিস্টার মেজবাহুর রহমান গণমাধ্যমে জানান, পিপলস লিজিংয়ে ৬০০ এর বেশি আমানতকারী রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে ৫৮২ জন ক্ষুদ্র বিনিয়োগকারী যারা পিপলস লিজিংয়ে ১ লাখ টাকা পর্যন্ত রেখেছিলেন তাদের অর্থ ফেরত দেয়া হবে।
তাদের ৩ কোটি ৭০ লাখ ফেরত দেবে পিপলস লিজিং। জানা গেছে, এরই মধ্যে মানবিক বিবেচনায় অগ্রাধিকার ভিত্তিতে আমানতকারীদের টাকা পরিশোধ করেছে প্রতিষ্ঠানটি। হাইকোর্টের আদেশ ছিল, মানবিক কারণে কোনো কোনো আমানতকারীর টাকা ফেরত দিতে পারবে বোর্ড। যেমন, মুক্তিযোদ্ধা, বৃদ্ধ, অসুস্থ ইত্যাদি। এই আদেশ অনুসারে ১৪ কোটি ৯১ লাখ ১২ হাজার টাকা ইতোমধ্যে দেয়া হয়েছে।
গত বছরের ১৩ জুলাই পি কে হালদার অর্থ কেলেঙ্কারি নিয়ে আলোচনায় আসা আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং এন্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড পরিচালনার জন্য ১০ সদস্যর বোর্ড পুনর্গঠন করে দেন হাইকোর্ট।
কামাল উল আলমকে বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়।
স্বাস্থ্যগত কারণে গত ১ জুন বোর্ডের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন তিনি। পরে অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ (অব.) হাসান শাহেদ ফেরদৌসকে তার স্থলাভিষিক্ত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়