সাবেক ইসি মাহবুব তালুকদার আর নেই

আগের সংবাদ

তিস্তায় বড় অগ্রগতির আভাস

পরের সংবাদ

করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ফের আড়াইশ ছাড়াল

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে দৈনিক মৃতের সংখ্যা কমেছে। তবে শনাক্ত বেড়ে আবারো আড়াইশ’র ঘর ছাড়িয়েছে। বেড়েছে শনাক্তের হারও।
গতকাল বৃহস্পতিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৮৯৪টি নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্ত হয়েছে ২৫৮ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ৪ দশমিক ৩৮ শতাংশ। আর সুস্থ হয়েছেন ২২১ জন।
এদিকে অধিদপ্তরের তথ্য অনুযায়ী, করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে ৩ জনের মৃত্যু হয় বুধবার। ওই দিন ৪ হাজার ২৯৩টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৬৭ জন রোগী। শনাক্তের হার ছিল ৩ দশমিক ৮৯ শতাংশ। করোনায় মৃত্যুশূন্য মঙ্গলবারে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ১৭৫ জন। পরীক্ষাকৃত নমুনার সংখ্যা ৪ হাজার ৫৪০টি। আর শনাক্তের হার ছিল ৩ দশমিক ৮৫ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় যে ১ জনের মৃত্যু হয়েছে তিনি চট্টগ্রাম বিভাগের ষাটোর্ধ্ব একজন নারী। সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৭ লাখ ২৫ হাজার ১৯০টি। এর মধ্যে রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ১০ হাজার ৭৪৮ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৪ হাজার ৮০৬ জন। আর মোট প্রাণহানির সংখ্যা ২৯ হাজার ৩২০ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ২২ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়