শিক্ষামন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ : গাজীপুরে ডুয়েটের শিক্ষার্থীদের বিক্ষোভ

আগের সংবাদ

সব বিভাগে চরম অবহেলা

পরের সংবাদ

সাংবাদিকদের মেরে উল্টো তাদের বিরুদ্ধেই মামলা

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হয়েছিলেন বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ক্যামেরাপারসন আজাদ আহমেদ। এবার যাদের বিরুদ্ধে সংবাদের তথ্য সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হয়েছিলেন তারাই উল্টো মামলা করেছেন দুই সাংবাদিকের বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে চাঁদা দাবির। গতকাল বুধবার ঢাকার সিএমএম আদালতে এই দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলাটি করেন ভিক্টর ট্রেডিং করপোরেশনের স্বত্বাধিকারী কাওছার ভূঁইয়ার ভাই নাজমুল হাসান ভূঁইয়া।
আদালত সূত্রে জানা গেছে, মামলায় রিপোর্টার জুয়েল ও ক্যামেরাপারসন আজাদসহ ৮ থেকে ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এতে অভিযোগ করা হয়েছে, ভিক্টর ট্রেডিংয়ের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছেন সাংবাদিক জুয়েল ও তার সঙ্গীরা। শুধু চাঁদা নয়, মারধর করা হয়েছে বলেও অভিযোগ করেন মামলার বাদী। একপর্যায়ে মামলার ৪নং সাক্ষী আব্দুল মালেকের ড্রয়ার থেকে ২০ হাজার টাকা নিয়ে যায়।
এই অভিযোগ ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রোণোদিত বলে দাবি করেছেন সাংবাদিক সাইফুল ইসলাম জুয়েল। তিনি বলেন, গত ২ আগস্ট দুপুরে ভিক্টর ট্রেডিংয়ের দুর্নীতি নিয়ে সংবাদ সংগ্রহ করতে যাওয়ার পর তারা আমাদের আটকে রেখে মারধর করেন। আমরা ওখান থেকে বের হয়ে শেরেবাংলা নগর থানায় মামলা করেছি। ওই মামলায় থানা পুলিশ কাওছার ভূঁইয়া ও তার সহযোগী সাত হামলাকারীকে গ্রেপ্তার করে। ঘটনার ১৫ দিন পর ঠিকাদার কাওছারের ভাই নাজমুল আমাদের বিরুদ্ধে মামলা করেছেন। আমাদের হয়রানি করার উদ্দেশ্যে মামলাটি করা হয়েছে।
মামলাটি মিথ্যে দাবি করে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্র্যাবের সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা এ প্রতিবাদ জানান। এই মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দিয়েছে ক্র্যাব। মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে সমাবেশের ডাক দিয়েছে ক্রাইম রিপোর্টারদের এই সংগঠন। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়