গুলিস্তান : ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ৫ পথচারী

আগের সংবাদ

আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশে নেতাদের ঘোষণা : খেলা হবে রাজপথে

পরের সংবাদ

শিক্ষামন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ : গাজীপুরে ডুয়েটের শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক গাজীপুর : দীর্ঘদিন ধরে প্রচলিত চার বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে শিক্ষামন্ত্রীর তিন বছর করার কথার প্রতিবাদ জানিয়ে গাজীপুরে ডুয়েটের সামনে বিক্ষোভ মিছিল করেছেন ডিপ্লোমা শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুরের শিমুলতলী-শিববাড়ী সড়কে শত শত ডিপ্লোমা শিক্ষার্থী মানববন্ধন শেষে এ বিক্ষোভ মিছিল করেন। ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে গত ১২ আগস্ট বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠান ও সমিতির সম্মেলনে শিক্ষামন্ত্রী এ কথা বলেছিলেন।
বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানান, ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সকে চার বছর থেকে কমিয়ে তিন বছর করার কথা বলেছেন শিক্ষামন্ত্রী। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। কারণ বহু পরীক্ষা-নিরীক্ষার পর ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্স চালু করেন। কিন্তু এই কোর্সকে তিন বছরে নামিয়ে আনার কথা বলে কারিগরি শিক্ষার প্রতি অবহেলার পরিচয় দিয়েছেন শিক্ষামন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়