যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

সংবাদ সম্মেলনে অভিযোগ : সাম্প্রদায়িক দাঙ্গা ঘটাতেই হিন্দুদের ওপর হামলা

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাম্প্রদায়িক দাঙ্গার জন্য হিন্দুদের ওপর পরিকল্পিত হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ করেছে জন্মাষ্টামী উদযাপন পরিষদ বাংলাদেশ। একইসঙ্গে দেশের বিভিন্ন জেলায় পূজামণ্ডপে হামলা ভাঙচুর এবং হিন্দু ধর্মাবলম্বীদের নির্মমভাবে হত্যার দ্রুত বিচার দাবি করেছে সংগঠনটি। জন্মাষ্টমীর আগে গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ ও দাবি তুলে ধরেন সংগঠনের নেতারা। সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে আগামী ১৯ আগস্ট জন্মাষ্টামী উপলক্ষে ৫ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের সভাপতি সুকুমার চৌধুরী। উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক প্রবীর কুমার সেন, সাবেক সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে, ঢাকা মহানগর আহ্বায়ক এডভোকেট এস কে সিকদার, সদস্য সচিব রথীন্দ্র নাথ ভট্টাচার্য, গুলশান-বনানী পূজা উদযাপন ফাউন্ডেশনের সভাপতি পান্না লাল দত্ত ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোজ সেনগুপ্ত প্রমুখ। বক্তারা বলেন, কুমিল্লা, নোয়াখালীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সনাতন ধর্মাবলম্বীদের ওপর পরিকল্পিতভাবে হামলা, ভাঙচুর ও হত্যাকাণ্ড চালানো হয়েছে। বাঙালির প্রাণের উৎসব শারদীয় দুর্গোৎসব। কিন্তু গত বছর রাজধানীর ধানমন্ডি পূজামণ্ডপের মাঠ এবং স¤প্রতি গুলশান-বনানী পূজামণ্ডপের মাঠ বন্ধ করে দেয়া হয়েছে। যা সনাতনী সমাজকে বেদনাহত করেছে। পূজার এই মাঠ যারা বন্ধ করেছেন প্রধানমন্ত্রী তাদের শাস্তির আওতায় আনবেন বলে আমরা বিশ্বাস করি।
নেতারা আরো বলেন, দীর্ঘদিন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি রাষ্ট্র ক্ষমতায় থাকা সত্ত্বেও দেশব্যাপী সা¤প্রদায়িক হামলা, হিন্দুদের জমি দখল, দোকানপাট, ঘরবাড়ি লুটপাটে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। হিন্দু স¤প্রদায় অসহায় বোধ করছে। এই ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত করে দ্রুত বিচারের দাবি জানান তারা।

জন্মাষ্টমী উৎসব উদযাপন উপলক্ষে পরিষদের পক্ষ থেকে বিভিন্ন জেলায় বস্ত্র-খাবার বিতরণ, চিকিৎসা ও রক্তদানসহ ৫ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়