যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

নারীসহ গ্রেপ্তার ৩ : চাকরি দেয়ার নামে ২ কোটি টাকা আত্মসাৎ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিভিন্ন পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাৎ করার অভিযোগে রাজধানীর দক্ষিণখান থানার আশকোনা এলাকা থেকে ২ জন নারীসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গত মঙ্গলবার অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা হলো- মো. মজিবুর রহমান (৪২), লাবনী আক্তার (২৩) ও জান্নাতুল ফেরদৌস ময়না (২০)।
সিআইডি জানিয়েছে, বিভিন্ন পত্রিকায় ভুঁইফোড় কো¤পানির নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাৎ করে আসছিল প্রতারণা করত চক্রটি। এ চক্রের হোতা মো. মজিবুর রহমান ও বাকি দুই নারী তার সহযোগী। চক্রটি গত পাঁচ বছরে প্রায় ২৫ হাজার চাকরিপ্রত্যাশীদের সঙ্গে প্রতারণা করেছে। চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে বিভিন্ন কৌশলে প্রায় ২ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন মজিবুর।
গতকাল বুধবার রাজধানীর মালিবাগে এক সংবাদ সম্মেলনে সিআইডি সাইবার ইউনিটের বিশেষ পুলিশ সুপার (এসএসপি) রেজাউল মাসুদ বলেন, উত্তরায় নারী ও শিশু কল্যাণ কেন্দ্র নামে একটি অফিস খুলে বিভিন্ন পত্রিকায় ভুঁইফোড় কোম্পানির নিয়োগ বিজ্ঞপ্তি দিত চক্রটি। সেখান থেকে চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাৎ করত তারা। এই চক্রের ফাঁদে পা দিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষিত ও বেকার অসংখ্য যুবক প্রতারিত হয়েছে। এ বিষয়ে সাইবার পুলিশ সেন্টারে (সিপিসি) একটি অভিযোগ এলে অভিযান চালিয়ে চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চক্রের প্রধান মজিবুর রহমান জানিয়েছেন, তিনি তার অন্যান্য সহযোগীদের সহায়তায় গত ৫ বছরে প্রায় ২৫ হাজার চাকরিপ্রত্যাশীদের বায়োডাটা সংগ্রহ করেছেন।
এসব বায়োডাটা থেকে তথ্য নিয়ে বিভিন্ন চাকরিপ্রার্থীদের কাছ থেকে প্রায় ১ কোটি ৮৭ লাখ টাকা আত্মসাৎ করেছেন। একই ধরনের প্রতারণার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মজিবুর রহমান এর আগে গত ২০১৮ সালে একাধিকবার গ্রেপ্তার হন। পরবর্তী সময়ে জামিনে বের হয়ে এসে একই কাজ করে আসছল সে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডিএমপির উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও প্রতারণার অভিযোগে মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়