যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

খাবারের ব্যয় কমাতে নিলামে সিংহ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের লাহোরের একটি চিড়িয়াখানা ১১ আগস্ট ব্যক্তিগত সংগ্রাহকদের কাছে প্রায় এক ডজন সিংহ নিলামে বিক্রির কথা জানিয়েছে। পাকিস্তানের সবচেয়ে জনবহুল ও অগ্রসর প্রদেশ হিসেবে পরিচিত পাঞ্জাবের রাজধানী লাহোরের চিড়িয়াখানা ‘লাহোর সাফারি জু’ এ সিদ্ধান্ত নিয়েছে। কর্তৃপক্ষ বলছে, খাওয়ানোর ব্যয় কমাতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। খবর এএফপির চিড়িয়াখানার উপপরিচালক তানভীর আহমেদ জানজুয়া বলেন, চিড়িয়াখানায় এসব প্রাণীর সংখ্যা অনেক বেড়ে গেছে। যার কারণে সিংহ ও বাঘকে পালাক্রমে বিচরণক্ষেত্রে ছাড়তে হয়। তিনি আরো বলেন, ‘শুধু জায়গা খালি করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়নি। এতে সিংহদের খাওয়াতে মাংস কেনার ক্ষেত্রেও ব্যয় সংকোচন হবে।’ ওই চিড়িয়াখানায় বর্তমানে ২৯টি সিংহ রয়েছে। তাদের মধ্যে দুই থেকে ৫ বছর বয়সী ১২টি সিংহকে নিলামে বিক্রি করা হবে। আজ বৃহস্পতিবার চিড়িয়াখানা চত্বরে এই নিলামের আয়োজন করা হবে। তবে এ পদক্ষেপের বিরোধিতা করেছেন বন্য প্রাণী সংরক্ষণবাদীরা। ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ফান্ড (ডব্লিউডব্লিউএফ) বলছে, প্রাণীগুলোকে অন্য প্রতিষ্ঠিত কোনো চিড়িয়াখানায় স্থানান্তরিত করা উচিত। তা না হলে প্রজনন করা প্রাণীগুলোকে গর্ভনিরোধক দেওয়া উচিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়