যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি ২ মাঝি নিহত

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জাবেদ ইকবাল চৌধুরী, কক্সবাজার থেকে : কক্সবাজারের উখিয়া জামতলী ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেডমাঝিসহ দুই রোহিঙ্গা নেতা নিহত হয়েছেন। এরা হলেন- উখিয়ার জামতলী ১৫নং রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা আব্দুর রহিমের ছেলে হেড মাঝি আবু তালেব (৪০) ও একই ক্যাম্পের ইমাম হোসেনের ছেলে সৈয়দ হোসেন (৩৫)।
গত মঙ্গলবার রাত ১২টার দিকে উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের দুর্গম পাহাড় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহতদের লাশ উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসা হয় বলে নিশ্চিত করেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন।
জানা যায়, একদল সন্ত্রাসী উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের সমতল থেকে প্রায় দেড়শ ফুট উপরে দুর্গম পাহাড়ের ঢালে জনৈক আছিয়া বেগমের ঘরের (শেড নং-১০১০) সামনে সি ব্লকের হেড মাঝি আবু তালেব এবং সি/৯ সাব ব্লকের মাঝি সৈয়দ হোসেনকে গুলি করে পালিয়ে যায়।
পার্শ্ববর্তী লোকজন এগিয়ে এসে গুরুতর আহত দুজনকে উদ্ধার করে জামতলী এমএসএফ হাসপাতালে ভর্তি করান। সেখানে সৈয়দ হোসেনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। অপরদিকে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আবু তালেবকে উন্নত চিকিৎসার জন্য উখিয়া কুতুপালং এমএসএফ হসপিটালে পাঠানো হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
স্থানীয় রোহিঙ্গাদের ধারণা, পূর্বশত্রæতার জের ধরে ৮-১০ জন দুষ্কৃতকারী পূর্বপরিকল্পিতভাবে সৈয়দ হোসেন ও আবু তালেবকে গুলি করে হত্যাকাণ্ড সংঘটিত করেছে। এ ঘটনায় পুরো ক্যাম্প এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে।
৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন বলেন, ক্যাম্পে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হত্যাকাণ্ডে জড়িতদের ধরতে ক্যাম্পে ব্লক রেইড এবং অভিযান অব্যাহত রেখেছেন। এ ছাড়া উখিয়া থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়