যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

ইস্তফার পর ফের বিহারের ক্ষমতায় নীতীশ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অষ্টমবারের মতো গতকাল বুধবার দুপুরে বিহারের রাজভবনে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ নিলেন ভারতের রাজনীতির পারিজায়ী পাখি বলে খ্যাত নীতীশ কুমার। গতকালই অমিত শাহকে ফোন করে এনডিএর সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করে বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন নীতীশ কুমার। মাঝে মাত্র কয়েক ঘণ্টা। এর মধ্যেই আরেকবার বিহারের ক্ষমতায় বসেছেন নীতীশ। তার মন্ত্রিসভায় ডেপুটি হিসেবে শপথ নিচ্ছেন লালু পুত্র তেজস্বী যাদব। শপথও নেন তিনি। শপথ গ্রহণের পর নীতীশ কুমার বলেন, বিজেপি-র সঙ্গ ত্যাগের সিদ্ধান্ত দলের ছিল। ২০২৪ সালে বিজেপির সঙ্গে জোটের কোনও সম্ভাবনা নেই।
খুশির হাওয়া লালু প্রসাদ যাদবের পরিবারেও। লালু প্রসাদ যাদবের স্ত্রী রাবড়ি দেবী বলেন, বিহারের মানুষের ভালো হোক তাই চাই। আমরা সবাই অত্যন্ত খুশি। অন্যদিকে, তেজস্বী যাদবের শপথ গ্রহণের পর তার ভাই তেজ প্রতাপ যাদব বলেন, আমরা ক্ষমতায় এসেছি সাধারণ মানুষের জন্য কাজ করতে।
এদিন শপথগ্রহণের আগে আরজেডি প্রধান লালু প্রসাদ যাদবকে ফোন করেন নীতীশ কুমার। জানা গিয়েছে, বিহারের রাজনৈতিক পরিস্থিতি প্রসঙ্গে তিনি বিস্তারিত তথ্য দেন লালু প্রসাদ যাদবকে। নীতীশকে অভিনন্দন জানান তিনি। বিহারের রাজনীতি যখন রাতারাতি বদলে যাচ্ছে সেই সময় উল্লেখযোগ্য মন্তব্য করলেন প্রশান্ত কিশোর। তিনি বলেন, বিহারের রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল হবে। নীতীশ কুমার জানিয়েছেন তিনি নতুন অধ্যায় শুরু করছেন। আশা করছি তিনি বিহারের বাসিন্দাদের যাবতীয় আশা আকাক্সক্ষা পূরণ করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়