যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

অনিয়ম-কারচুপি : ৯ ফিলিং স্টেশনকে দেড় লক্ষাধিক টাকা জরিমানা

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বিভিন্ন অনিয়ম, ওজনে কারচুপি এবং প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় নগরীর ৯ ফিলিং স্টেশনকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নেতৃত্বে তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন।
কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক দুই নম্বর গেট ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে খান অ্যান্ড ব্রাদার্সকে ১০ হাজার টাকা, ফসিল পেট্রোল পাম্পকে ১০ হাজার, কর্ণফুলী ফিলিং স্টেশন বাকলিয়াকে ২০ হাজার, মীর ফিলিং স্টেশন বাকলিয়াকে ১০ হাজার টাকাসহ মোট ৫০ হাজার টাকা জরিমানা করেন।
চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা নগরীর নাসিরাবাদ ও প্রবর্তক এলাকায় অভিযান চালিয়ে ফয়েজ আহমেদ এন্ড সন্সকে ১০ হাজার টাকা, বাদশা মিয়া ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা জরিমানা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস টাইগারপাস, ডিটি রোড, পাহাড়তলী ও আকবরশাহ এলাকায় অভিযান চালিয়ে রিফুয়েলিং স্টেশন ইউনিট-১ কে ৫০ হাজার টাকা, নূর এ মদিনা সিএনজি ফিলিং স্টেশনকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে বিক্রি, ওজনে কম দেয়া, লাইসেন্স না থাকা, জ্বালানি তেলের মান নিয়ে অভিযোগ থাকায় বিভিন্ন ফিলিং স্টেশনে অভিযান চালিয়ে জরিমানা করা হয়।
তিনি আরও বলেন, ফিলিং স্টেশন প্রতিষ্ঠায় জেলা প্রশাসকের কার্যালয়ের অনাপত্তিপত্র, বিস্ফোরক অধিদপ্তর ও পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স প্রয়োজন কিন্তু সরজমিন দেখা যায়, অনেক প্রতিষ্ঠানেরই প্রয়োজনীয় কাগজপত্র নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়