ডি-৮ সিসিআই বিজনেস ফোরাম এন্ড এক্সপো শুরু আজ

আগের সংবাদ

জ্বালানি নিয়ে হুলুস্থুল : এক মাসের তেল মজুত, অর্ডার ৬ মাসের > রিজার্ভ কমায় আমাদের ঝুঁকি নেই

পরের সংবাদ

জ্বালানি খাতে ‘অব্যবস্থাপনা’ : তিন দিনের কর্মসূচি ঘোষণা করল বিএনপি

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : লোডশেডিং ও জ¦ালানি খাতে ‘অব্যবস্থাপনা’র প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল মঙ্গলবার গুলশানে বিএনপির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।
গত সোমবার অনুষ্ঠিত বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সভায় বিদ্যুৎ ও জ¦ালানি খাতে দুর্নীতির চিত্র নিয়ে বিস্তারিত তথ্যসংবলিত বক্তব্য প্রেস কনফারেন্সের মাধ্যমে জাতির সামনে শিগগিরই নিয়ে আসার সিদ্ধান্ত হয় বলে জানান তিনি।
বিএনপি মহাসচিব বলেন, লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও অন্য সব মহানগরীতে আগামী ২৯ ও ৩০ জুলাই এবং জেলা পর্যায়ে ৩১ জুলাই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের সিদ্ধান্ত হয়।
ফখরুল বলেন, জ্বালানি সরবরাহ নিশ্চিত না করেই বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কারণে সমস্যা জটিল আকার ধারণ করেছে। তিনি বলেন, দেশে গ্যাস উৎপাদন বাড়ানোর কোনো উদ্যোগ না নিয়ে বিদেশ থেকে আমদানির লক্ষ্যই হচ্ছে চুরি এবং দলীয় ব্যবসায়ীদের সঙ্গে নিজেদের অনৈতিক সম্পদের পাহাড় গড়ে তোলা। সরকার শুধু লোভের কারণে বিদ্যুৎ ও জ্বালানি খাতকে অন্ধকারের দিকে নিয়ে গেছে বলে মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়