ডি-৮ সিসিআই বিজনেস ফোরাম এন্ড এক্সপো শুরু আজ

আগের সংবাদ

জ্বালানি নিয়ে হুলুস্থুল : এক মাসের তেল মজুত, অর্ডার ৬ মাসের > রিজার্ভ কমায় আমাদের ঝুঁকি নেই

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : শনাক্ত আরো ৬২১, মৃত্যু ৪

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। ১০ হাজার ১১৯টি নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্ত হয়েছে ৬২১ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ১৪ শতাংশ। গতকাল মঙ্গলবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এর আগে গত সোমবার করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়। পরীক্ষাকৃত নমুনার সংখ্যা ৬ হাজার ৯৮৭টি। শনাক্ত রোগীর সংখ্যা ছিল ৫৪৮ জন। শনাক্তের হার ছিল ৭ দশমিক ৮৪ শতাংশ। বিজ্ঞপ্তির তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টার ব্যবধানে নমুনা পরীক্ষা ও শনাক্ত রোগী বেড়েছে। আর কমেছে শনাক্তের হার ও মৃতের সংখ্যা।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১৩২ জন। এই সময়ে যে ৪ জনের মৃত্যু হয়েছে এর মধ্যে ২ জন পুরুষ ও ২ জন নারী। বয়স বিবেচনায় পঞ্চাশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ২ জন এবং ৮০ বছর বয়সি ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকায় ও সিলেটে ১ জন করে এবং চট্টগ্রামে ২ জন। দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৫ লাখ ৭৩ হাজার ৭৮টি। এর মধ্যে রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ২ হাজার ৯৪৪ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩৮ হাজার ৩৭২ জন। আর মোট প্রাণহানির সংখ্যা ২৯ হাজার ২৭৫ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। সুস্থতার হার ৯৬ দশমিক ৭৮ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়