বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

সিলেটে বন্যার্তদের ত্রাণ ও চিকিৎসা দিচ্ছে বিজিবি

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : আকস্মিক ভয়াবহ বন্যায় বিরাট ক্ষতির মুখে পড়েছে সিলেট। সবকিছু হারিয়ে মানবিক বিপর্যয়ে পড়েছে বন্যাদুর্গত এলাকার লোকজন। এমন বাস্তবতায় সিলেটের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় জনগোষ্ঠীর মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসাসেবা কার্যক্রম চালাচ্ছে বিজিবি।
গতকাল মঙ্গলবার বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়নের (১৯ বিজিবি) তত্ত্বাবধানে জকিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ল²ীবাজার বিওপি’র গড়ের গ্রাম, মাঝের গ্রাম, জামদহর, শেরুলবাগ ও উজিরপুর গ্রামের বন্যাদুর্গত ১০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।
এ সময় বিজিবি রিজিয়ন সদর দপ্তর, সরাইলের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম উপস্থিত থেকে বন্যাদুর্গত অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।
এছাড়া জকিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী সুপ্রাকান্দি, সোনাপুর, গদাধর, পিআইপুর, বড়পাথর, পীরনগর ও কাদিরপুর গ্রামের বন্যাদুর্গত ১০০টি পরিবারে এবং জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী ঘিলাতৈল ও গোয়ালাবাড়ী গ্রামের বন্যাদুর্গত ৫০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এর পাশাপাশি কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রনিখাই ইউনিয়নের কালাইরাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বন্যাদুর্গত ১৭৭ জন পুরুষ এবং ২১৪ জন মহিলাসহ ৩৯১ জনকে জরুরি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ সরবরাহ করে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)।
উল্লেখ্য, বন্যা শুরুর পর থেকে বন্যাদুর্গত এলাকার প্রায় ২০০০ জন মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেয়াসহ ১১,৩২১টি পরিবারের প্রায় ৪৫,২৩৪ জন বন্যাদুর্গত মানুষের মাঝে শুকনো ত্রাণসামগ্রী, রান্না করা খাবার এবং বিশুদ্ধ পানি সরবরাহ করেছে সীমান্তরক্ষী বাহিনীটি। একই সঙ্গে বন্যাদুর্গত এলাকায় জরুরি চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়