বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

ঢাবি উপাচার্য : বিশ্বশান্তি প্রতিষ্ঠায় মানুষের চিত্তের প্রশস্ততা দরকার

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : বিশ্বশান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় সবাইকে মনের সংকীর্ণতা ও দীনতা দূর করে চিত্তের প্রশস্ততা বাড়াতে হবে এবং মানবিক মূল্যবোধের বিকাশ ঘটাতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
গতকাল মঙ্গলবার বিকালে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর বুদ্ধিস্ট হেরিটেজ এন্ড কালচার আয়োজিত বিশ্বশান্তি ও সম্প্রীতি বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।
কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছিরের সভাপতিত্বে আলোচনা সভায় তিনি সর্বজনীন সংস্কৃতি চর্চার ওপর গুরুত্বারোপ করে জনকল্যাণ সাধন ও অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
আলোচনা সভায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী এবং বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিশেষ অতিথি এবং শ্রীশ্রী গীতা সংঘ বাংলাদেশের সভাপতি নিত্যানন্দ চক্রবর্তী, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয় এবং খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব নির্মল রোজারিও সম্মানিত অতিথির বক্তব্য রাখেন।
স্বাগত বক্তব্য দেন সেন্টার ফর বুদ্ধিস্ট হেরিটেজ এন্ড কালচার-এর পরিচালক অধ্যাপক ড. বিমান চন্দ্র বড়ুয়া। ধন্যবাদ জ্ঞাপন করেন পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চেয়ারপারসন ড. নীরু বড়ুয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের সহকারী অধ্যাপক মো. আশিকুজ্জামান খান কিরণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়