টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

পাঞ্জাবে ঘরে ঘরে বিনামূল্যে বিদ্যুৎ দিচ্ছে সরকার

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আগামী ১ জুলাই থেকে ভারতের পাঞ্জাব রাজ্যে বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা পাওয়া যাবে। গতকাল সোমবার বাজেট পেশ করতে গিয়ে এ কথা ঘোষণা করলেন সে রাজ্যের অর্থমন্ত্রী। পাঞ্জাববাসীদের জন্য বড় ঘোষণা করল আম আদমি পার্টির সরকার।
দলটির পক্ষ থেকে জানিয়ে দেয়া হলো, আগামী ১ জুলাই থেকে বিনামূল্যে রাজ্যে সবার জন্য মিলবে বিদ্যুৎ পরিষেবা। এদিন সরকারের প্রথম বাজেট পেশ করতে গিয়ে একথা ঘোষণা করেন পাঞ্জাবের অর্থমন্ত্রী হরপাল সিংহ চিমা। উল্লেখ্য, পাঞ্জাবে বিধানসভা নির্বাচনে চমকপ্রদ জয়ের পর মসনদে বসার এক মাস পূর্তিতে নির্বাচনী প্রতিশ্রæতি মেনে বিনামূল্যে প্রতি মাসে ঘরে ঘরে ৩০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ পরিষেবা প্রদানের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংহ মান। গতকাল তিনি সে কথা রাখলেন।
উল্লেখ্য, এক কোটি ৫৫ লাখ কোটি টাকার বাজেট পেশ করে আপ সরকার। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হয়েছে। কৃষি ক্ষেত্রে ১১ হাজার ৫৬০ কোটি টাকা বরাদ্দ করে ভগবন্ত মান সরকার। খড় পোড়ানোর জন্যই বরাদ্দ হয়েছে ২০০ কোটি টাকা। আগামী পাঁচ বছরে সে রাজ্যে ১৬টি মেডিক্যাল কলেজ তৈরির প্রতিশ্রæতি দিয়েছে পাঞ্জাব সরকার। পড়ুয়াদের স্কলারশিপের জন্য বরাদ্দ রাখা হয় ৩০ কোটি টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়