সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

শরণখোলা : বাল্যবিয়ে পণ্ড বরসহ ৩ জনের কারাদণ্ড

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বয়স বাড়িয়ে গোপনে বিয়ে দেয়া হচ্ছিল এসএসসি পরীক্ষার্থী লামিয়া আক্তার রিমকে (১৭)। এই খবর জানতে পেরে ইউএনওর লোকজন গিয়ে বিয়ের আসর থেকে হাতেনাতে ধরেন বর, বরের মামা ও চাচাকে। পরে মোবাইল কোর্টের মাধ্যমে তাদের ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।
গত শনিবার বিকালে শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামের মেয়ের বাবা রফিকুল ইসলামের বাড়িতে চলছিল এই বাল্যবিয়ের আয়োজন। এ সময় মেয়ের বাবা পালিয়ে যান। লামিয়া আক্তার রিম চালিতাবুনিয়া সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী।
দণ্ডপ্রাপ্তরা হলেন- মঠবাড়িয়া উপজেলার হোগলপাতি গ্রামের মো. জিহাদুল ইসলামের ছেলে মো. জুবায়ের (২০), জুবায়েরের চাচা নূরুজ্জামান ফকির (৩০) এবং মামা শরণখোলার চালিতাবুনিয়া বাদল তালুকদার (৫০)।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূর-ই আলম সিদ্দিকী জানান, ছেলের মামা খালেক তালুকদার এই ব্যালবিয়ের আয়োজক। তিনি তার ভাগনে জুবায়েরের সঙ্গে লামিয়া আক্তার রিমের বিয়ে দিচ্ছিলেন। স্থানীয়দের মাধ্যমে এই খবর জনতে পেরে মেয়ের বাড়িতে গিয়ে ছেলেসহ তিনজনকে আটক করা হয়। আটকদের বিরুদ্ধে বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ অনুযায়ী ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়