সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

রৌমারীতে ভিজিডি চাল বিতরণে অনিয়মের সত্যতা মিলেছে

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারী উপজেলার চরশৌলমারী ইউপি চেয়ারম্যান এ কে এইচ এম সাইদুর রহমান দুলালের বিরুদ্ধে ভিজিডি চাল বিতরণের অনিয়ম ও দুর্নীতির অভিযোগের সত্যতা পেয়েছেন তদন্তকারী কর্মকর্তা।
গত ৩ এপ্রিল ‘রৌমারীতে ভিজিডির চাল বিতরণে অনিয়ম’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি তদন্তের উদ্যোগ নেয় মহিলাবিষয়ক অধিদপ্তর। এক পত্রে এ ঘটনায় সরজমিন তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য রৌমারী উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম রাসেলকে নির্দেশ দেন অধিদপ্তরের পরিচালক (ভিজিডি) মনোয়ারা ইশরাত। পত্রের আলোকে তদন্ত করার জন্য উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা নাজনীন আক্তারকে চিঠি দেন ইউএনও। নাজনীন আক্তার সরজমিন চরশৌলমারী ইউনিয়নে গিয়ে সুবিধাভোগীদের সঙ্গে কথা বলে অভিযোগের সত্যতা পান। এরপর উপজেলা নির্বাহী অফিসারের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
রৌমারীর চরশৌলমারী ইউনিয়নে বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) আওতায় ৩৬৫ জন দুস্থ মহিলার মাঝে প্রতি মাসে ৩০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়। প্রতিটি বস্তায় ৩০ কেজি চাল দেয়ার নিয়ম থাকলেও ওজনে কম দেয়া হয়। এছাড়া বিতরণকালে একজন ট্যাগ অফিসার থাকার কথা থাকলেও হাজির থাকেন না অফিসার। এমনকি প্রতি সুবিধাভোগীর কাছ থেকে পরিবহন খরচ বাবদ চেয়ারম্যান নিজস্ব লোক দিয়ে ৫০ থেকে ১০০ টাকা আদায় করেন। এসব বিষয়ে ভোরের কাগজসহ একাধিক জাতীয় দৈনিক ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হলে কর্তৃপক্ষ নড়েচড়ে বসে।
এ বিষয়ে উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা নাজনীন আকতার সাংবাদিকদের বলেন, ট্যাগ অফিসার ছাড়া ভিজিডির চাল বিতরণ, ওজনে কম, সুবিধাভোগীদের কাছ থেকে পরিবহন বাবদ টাকা আদায় এবং শুক্রবার বন্ধের দিনেও ভিজিডির চাল বিতরণ করেন চেয়ারম্যান ও তার লোকজন। এসব বিষয়ে তদন্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী অফিসার বরাবর দাখিল করা হয়েছে।
এ ব্যাপারে ভারপ্রাপ্ত রৌমারী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম রাসেল বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পরিচালক (ভিজিডি) ঢাকা বরাবরে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়